অল্প বৃষ্টিতেই চট্টগ্রামের নিম্নাঞ্চল প্লাবিত

নিজস্ব প্রতিবেদক

0
116

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে অল্প বৃষ্টিপাতে চট্টগ্রাম নগরীর বিভিন্ন নিম্নাঞ্চলীয় এলাকা প্লাবিত হয়েছে। গতকাল মঙ্গলবার মধ্যরাত থেকে থেমে থেমে মাঝারি বৃষ্টি শুরু হয়। আজ বুধবার সকালের দিকে তা ভারী বৃষ্টিতে রূপ নেয়। এ কারণে ভোগান্তিতে পড়েন নগরের অফিসগামী মানুষ।

আজ বুধবার (২৫ আগস্ট) সকালে বন্দরনগরীর হালিশহর, আগ্রাবাদ, মুরাদপুর, ২ নম্বর গেট, বাকলিয়া ও চান্দগাঁওসহ বিভিন্ন এলাকার কোথাও হাঁটু আবার কোথাও কোমর পরিমাণ পানিতে তলিয়ে যেতে দেখা যায়।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, আজ সকাল নয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ২৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আর নগরের আমবাগান আবহাওয়া দফতর বলেছে, একই সময়ের ব্যবধানে সেখানে ৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

পতেঙ্গা আবহাওয়া দফতরের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমদ গণমাধ্যমকে বলেন, আমবাগানকেন্দ্রিক এলাকাগুলোয় বৃষ্টির পরিমাণ বেশি ছিল। তিনি আরও বলেন, কোনো সতর্কসংকেত নেই। মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি হচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি মাত্রার বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

গতকাল মধ্যরাত থেকে সকাল পর্যন্ত বৃষ্টির কারণে চট্টগ্রাম নগরের জামালখান বাই লেন, রহমতগঞ্জ, কাপাসগোলা, ডিসি রোড, ষোলশহর, বাকলিয়া, হালিশহর, আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকাসহ বিভিন্ন এলাকায় কোথায় হাঁটু, কোথাও কোমরপানি জমেছে। এ কারণে সকালে ভোগান্তিতে পড়তে হয় অফিসগামী মানুষের।

বৃষ্টিপাতে নগরীর নিম্নাঞ্চলসমূহ প্লাবিত হওয়ায় দৈনন্দিন প্রয়োজনে বের হওয়া নগরবাসী চরম ভোগান্তিতে পড়েছেন। প্লাবিত বিভিন্ন এলাকার দোকানপাট সকাল থেকেই বন্ধ রয়েছে।

অর্থসূচক/কেএসআর