ইউএনওর বাসায় হামলা: আ.লীগ-যুবলীগ-ছাত্রলীগের ২১ নেতাকর্মীর জামিন নামঞ্জুর

0
92

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের বাসভবনে হামলা এবং পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ২১ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২২ আগস্ট) বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলি আদালতে আসামিদের জামিন আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক মাসুম বিল্লাহ জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদের কারা হেফাজতে রেখে সুচিকিৎসা দেওয়ার নির্দেশ দেন।

এর আগে বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানিয়েছিলেন, গত বুধবার ঘটনার দিন এবং পরদিন ১৩ জনকে বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করা হয়। পরে শনিবার দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে আরো আটজনকে গ্রেপ্তার করা হয়। এই ২১ জনের মধ্যে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহামুদ বাবু এবং ব‌রিশাল জেলা বাস-মি‌নিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়‌নের সাধারণ সম্পাদক আহ‌মেদ শাহ‌রিয়ার বাবুও রয়েছেন।

গত বুধবার রাতে উপজেলা পরিষদ চত্বরে ব্যানার খোলাকে কেন্দ্র করে ইউএনওর বাসভবনে হামলার অভিযোগে সিটি করপোরেশন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর গুলি ছোড়ে আনসার সদস্যরা। এতে মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আব্দুল্লাহ, প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকনসহ ৩০ জন আহত হন। পরে সিটি করপোরেশনের কর্মী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষুদ্ধ হলে পুলিশের সঙ্গে তাঁদের সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ ও ইউএনও মুনিবুর রহমান বাদী হয়ে পৃথক দুটি মামলা করে। মামলায় ৬০২ জনকে আসামি করা হয়। এর মধ্যে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে প্রধান আসামি করা হয়।

অর্থসূচক/এএইচআর