হাসান আজিজুল হককে বিএসএমএমইউতে স্থানান্তর

0
102

প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্থানান্তর করা হয়েছে।

শনিবার (২১ আগস্ট) রাতে রাজশাহীর সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এ তথ্য নিশ্চিত করে জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মধ্যস্থতায় হাসান আজিজুল হককে বিএসএমএমইউর মেডিসিন বিভাগে ভর্তি করা হয়েছে। হাসান আজিজুল হককে রাজশাহী থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় পাঠানোর পর, ফজলে হোসেন বাদশা সড়কযোগে ঢাকায় যান এবং হাসান আজিজুল হকের চিকিৎসার খোঁজ-খবর নেন।

তিনি আরও জানান, হাসান আজিজুল হক হৃদরোগ ইন্সটিটিউটে থাকা অবস্থাতেই প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে যোগাযোগ করা হয়। পরে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মধ্যস্থতায়ই বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে তাকে সেখানে ভর্তি করা হয়।

হাসান আজিজুল হক ১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার যবগ্রামে জন্মগ্রহণ করেন। জীবনের অধিকাংশ সময় তিনি রাজশাহীতে কাটিয়েছেন। ১৯৭৩ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দর্শন বিভাগে শিক্ষকতা শুরু করেন। ২০০৪ সালে অবসরে যান তিনি।

 

অর্থসূচক/এএইচআর