‘রঞ্জুর নেতৃত্বে শেখ হাসিনার গাড়ি বহরে হামলা করা হয়’

নিজস্ব প্রতিবেদক

0
85

২০০২ সালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টা মামলার ১০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে গোপন তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

সাজাপ্রাপ্ত গ্রেফতারকৃত আসামির নাম মো. আরিফুর রহমান ওরফে রঞ্জু। শুক্রবার (২০ আগস্ট) রাজধানীর হাজারীবাগ এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

শনিবার (২১ আগস্ট) দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, গ্রেফতারকৃত রঞ্জুর পিতা মৃত লুৎফর রহমান ও দাদা মৃত মাহবুবুর রহমান মহান স্বাধীনতা যুদ্ধে মুসলিম লীগের রাজনীতির সঙ্গে জড়িত থেকে দেশের স্বাধীনতার বিরোধিতা করে। রঞ্জু ১৯৯৩ সালে কলারোয়া সরকারী কলেজে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিল। সে ছাত্রদলের নেতৃত্ব দিত। রঞ্জুর নেতৃত্বে প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলা করা হয়।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধীদলীয় নেতা থাকা অবস্থায় ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরা জেলায় একটি অনুষ্ঠান শেষে ঢাকায় ফেরার পথে কলারোয়া থানা এলাকায় গ্রেফতারকৃত রঞ্জুর নেতৃত্বে প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলা করে। এ ঘটনায় রুজুকৃত মামলার তদন্ত শেষে ঘটনার সঙ্গে জড়িত ৫০ জনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০২১ সালের ৩ ফেব্রুয়ারি বিজ্ঞ আদালত এ মামলার রায় ঘোষণা করেন।

ডিবি পুলিশের এই কর্মকর্তা বলেন, আলোচিত এ মামলার রায়ে আসামি রঞ্জুকে ১০ বছর কারাদণ্ডসহ অন্যান্য আসামিদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়। ঘটনার পর থেকেই আসামি রঞ্জু পলাতক ছিল।

অর্থসূচক/এমএস