খুলনা বিভাগে করোনায় মৃত্যু আরও ১৩

0
87
ফাইল ছবি

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২১১ জনের। এ নিয়ে খুলনাজুড়ে মৃতের সংখ্যা ২৯০০ ছাড়িয়েছে। এর আগে শুক্রবার আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়।

শনিবার (২১ আগস্ট) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ পাঁচজনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। এছাড়া খুলনায় চারজন, যশোরে দুইজন, মাগুরা ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৭ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ হাজার ৬০০ জনের। মারা গেছেন ৭৩৭ জন। সুস্থ হয়েছেন ২২ হাজার ৫৫৬ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৮৫৭ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৮ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৫০৮ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৯৬ জনের এবং মারা গেছেন ৮৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৫৮০ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ২৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ৭৬৭ জনের। মোট মারা গেছেন ৪৪০ জন। সুস্থ হয়েছেন ১৯ হাজার ৩৩৩ জন।

নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ জন। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৬৭২ জনের। মোট মারা গেছেন ১০৮ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৭১ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা শনাক্ত হয়নি। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৮৭৯ জনের। মোট মারা গেছেন ৮৫ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬৪৬ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৭৩৮ জনের। মোট মারা গেছেন ২৫১ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৮২৩ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ১৬৪ জনের। মোট মারা গেছেন ৬৯৮ জন এবং সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬৩২ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৭৫ জনের। মোট মারা গেছেন ১৮৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৫২৭ জন।

মেহেরপুরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৪৮৫ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৬ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৭ জন।

গত বছরের ১৯ মার্চ খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৬ হাজার ২৩৩ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৯০৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৫২৩ জন।

অর্থসূচক/এএইচআর