অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে চমক জশ ইংলিস

টি-২০ বিশ্বকাপ শুরু হতে এখনও মাস দুয়েক বাকি। এরই মধ্যে এই বিশ্ব আসরের দল ঘোষণা শুরু হয়েছে। কদিন আগেই নিউজিল্যান্ড তাদের দল ঘোষণা করেছে। এবার ক্রিকেট অস্ট্রেলিয়াও দল ঘোষণা করে দিয়েছে।

১৫ জনের মূল স্কোয়াডের সঙ্গে ৩ জন বাড়তি ক্রিকেটার নিয়ে নিজেদের দল ঘোষণা করেছে অজিরা। দলে সবচেয়ে বড় চমক উইকেটরক্ষক ব্যাটসম্যান জশ ইংলিস। ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট দ্য হান্ড্রেডে দারুণ ফর্মে রয়েছেন এই অজি ব্যাটসম্যান।

এর আগে টি-২০ ব্লাস্টেও আক্রমণাত্মক ব্যাটিং করে নজরে এসেছিলেন ইংলিস। এই প্রথমবার তিনি জাতীয় দলে ডাক পেলেন। বিশ্বকাপে তার হাতেই উঠতে পারে অস্ট্রেলিয়ার কিপিং গ্লাভস। কারণ উইকেটের পেছনে ভালো সময় যাচ্ছে না অ্যালেক্স ক্যারি ও ম্যাথু ওয়েডদের।

অস্ট্রেলিয়ার সর্বশেষ মৌসুমে ব্যাট হাতে দারুণ সময় কাটিয়েছেন ইংলিস। লঙ্গার ভার্সন টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডে ৮ ম্যাচে ৩ সেঞ্চুরিতে ৭৩.১২ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৫৮৫ রান। আর ঘরোয়া ওয়ানডে আসরে ৫ ইনিংসে ২০৯ রান করেছেন ৪১.৮০ গড় ও ১২৩.৬৬ স্ট্রাইক রেটে। বিগ ব্যাশে ১৪০ স্ট্রাইক রেটে ৪১৩ রান করে রীতিমত আলোচনার খোরাক যুগিয়েছিলেন এই অজি ব্যাটসম্যান।

বাংলাদেশ সফরে না থাকলেও বিশ্বকাপ দলের নেতৃত্ব দেবেন অ্যারন ফিঞ্চ। তার সহকারী হিসেবে রাখা হয়েছে প্যাট কামিন্সকে। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফর থেকে বিরতি নেয়া স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্সরা বিশ্বকাপ দলে ফিরেছেন।

অস্ট্রেলিয়ার টি-২০ বিশ্বকাপ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), অ্যাস্টন আগার, জশ হ্যাজেলউড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টইনিস, মিচেল সোয়েপসন, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

রিজার্ভ: ড্যান ক্রিশ্চিয়ান, নাথান এলিস, ড্যানিয়েল স্যামস।

 

অর্থসূচক/এএইচআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...