করোনা ও উপসর্গে ময়মনসিংহ মেডিকেলে আরও ১৬ মৃত্যু

প্রতিনিধি

0
114

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৬ জন করোনা শনাক্ত হয়ে এবং ১০ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আজ শুক্রবার (১৩ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টার মধ্যে) করোনায় মারা যাওয়া ৬ জনের মধ্যে ৪ জন ময়মনসিংহের এবং নেত্রকোনা ও পাবনার একজন করে। এ সময়ের মধ্যে উপসর্গ নিয়ে মারা যাওয়া ১০ জনের মধ্যে ময়মনসিংহের ৯ জন এবং গাজীপুরের একজন।

করোনায় মৃতরা হলেন— ময়মনসিংহ সদরের সুখ রঞ্জন (৬০), আব্দুস সালাম (৭৫), মুক্তাগাছার মমতা বেগম (৪৫), ফুলবাড়িয়ার হাসিনা বেগম (৬০), নেত্রকোনার দুর্গাপুরের আয়েশা (৬৫) ও পাবনার অন্তিমা সরকার (৬৫)।

উপসর্গ নিয়ে মৃতরা হলেন— ময়মনসিংহ সদরের হাসিনা বেগম (৬৫), মফিজুল ইসলাম (৬০), তারাকান্দার ইসরাফিল (৫৫), ভালুকার শাহনাজ (৪৫), গফরগাঁওয়ের রানুজা (৫০), সোহরাব হোসেন (৮০), গৌরীপুরের হজরত আলী (৫৪), ধোবাউড়ার আমেনা বেগম (৪০), ফুলবাড়িয়ার আজিজুল (৯০) ও গাজীপুরের শ্রীপুরের রোকসানা বেগম (৫০)।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৫২ জন ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালের করোনা ইউনিটে ৩৯৬ জন ও আইসিইউতে ২২ জন চিকিৎসা নিচ্ছেন। এছাড়া ৬০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

এদিকে জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় এক হাজার ৭১টি নমুনা পরীক্ষায় ১৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় সংক্রমণের হার ১৬ দশমিক ৯৯ শতাংশ। ময়মনসিংহে এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৮৫৬ জনের। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৭৯ জন।

অর্থসূচক/কেএসআর