নেইমার অনেক কিছু করেছে আমার জন্য: মেসি

কে না জানে তাদের দুজনের ঘনিষ্ঠ বন্ধুত্বের কথা। কিছুদিন আগেও কোপা আমেরিকা চলাকালীন নেইমারদের সঙ্গে একটি ছবি তুলেছিলেন মেসি। যেটা খুব আলোচনার জন্ম দিয়েছে। বার্সা ছেড়ে মেসির পিএসজিতে যোগ দেওয়ার পেছনে যে অন্যতম ভূমিকা রেখেছিলেন নেইমার- এটা সবারই ধারণা। সবাই মনে করে, বন্ধু নেইমারের কারণেই পিএসজি বেছে নিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার।

সবার সেই ধারণাকেই আজ সত্যায়ন করলেন মেসি। প্যারিসের পার্ক ডি প্রিন্সেসে পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির সঙ্গে বসে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বসে মেসি অকপটে স্বীকার করলেন, আমার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে নেইমার অনেক বড় ভূমিকা রেখেছিল। সে আমার জন্য অনেক কিছু করেছে।

পিএসজির ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেস মিলনায়তনে বুধবার (১১ আগস্ট) এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সেখানেই মেসিকে পিএসজির খেলোয়াড় হিসেবে উপস্থাপন করা হয়। এসময় মেসিকে একনজর দেখতে স্টেডিয়ামের বাইরে হাজির হন হাজারো পিএসজি সমর্থক।

নেইমারের সঙ্গে খেলা নিয়ে আলাদাভাবে বলেন মেসি, নেইমার আছে, ডি মারিয়া আছে- ড্রেসিংরুমে ঢুকতে আমার তর সইছে না। নেইমার আমার জন্য অনেক কিছু করেছে। নিয়মিত যোগাযোগ হয় তার সঙ্গে।

তিনি বলেন, আমাদের দুজনেরই লক্ষ্য এক। যখন আমরা একসঙ্গে ছিলাম না, তখনও দুজনের লক্ষ্য একই ছিল (চ্যাম্পিয়ন্স লিগ জয়)। এখন তো আমরা একসঙ্গে। নেইমার এবং দলের অন্যদের সঙ্গে খেলবো। আমার বিশ্বাস, এবার এটাকে (লক্ষ্য পূরণ তথা চ্যাম্পিয়ন্স লিগ জয়) আমরা সম্ভব করে তুলবো।

এর আগে মঙ্গলবার (১০ আগস্ট) দিনগত রাতে পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তিতে স্বাক্ষর করেন মেসি। তবে দুই পক্ষ চাইলে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর সুযোগ রাখা হয়েছে। পার্ক দেস প্রিন্সেসে প্রতি মৌসুমে তিনি বেতন পাবেন ২৫ মিলিয়ন ইউরো। তবে বোনাস ও অন্যান্য সুযোগ-সুবিধা মিলিয়ে তার মোট আয় দাঁড়াবে ৩৫ মিলিয়ন ইউরো।

ফরাসিদের হয়ে ৩০ নম্বর জার্সিতে মাঠ মাতাবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। যদিও শুরুতে প্রিয় বন্ধুর জন্য পিএসজিতে নিজের ‘১০’ নম্বর জার্সি ছাড়তে চেয়েছিলেন নেইমার জুনিয়র। কিন্তু মেসি রাজি হননি। তারচেয়ে বরং বার্সায় ক্যারিয়ারের শুরুতে নিজের ৩০ নম্বর জার্সিকেই বেছে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। এই জার্সি নম্বর সাধারণত লিগ ওয়ানের গোলরক্ষকদের দেওয়া হয়। তবে মেসির জন্য সেই নিয়মেও বদলে গেল।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.