২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু কমেছে

করোনা মহামারির তাণ্ডবে টালমাটাল বিশ্ব। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। এর মধ্যে এপ্রিল মাসে দেশে হঠাৎ করেই করোনা রোগী শনাক্ত ও মৃত্যুতে ব্যাপক উল্লম্ফন হয়। মাঝে কিছুদিন শনাক্ত ও মৃত্যু কমলেও আবারও ভয়াবহ আকার ধারণ করেছে করোনা। সবশেষ ২৪ ঘণ্টায় দেশে নতুন রোগী শনাক্ত ও মৃত্যু কমেছে।

গত ২৪ ঘণ্টায় দেশে ১০ হাজার ৪২০ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এর আগে ২৮ জুলাই দেশে ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়, যা একদিনে এ যাবতকালের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

আগের সাত দিনে দেশে যথাক্রমে ১১১৬৪, ১১৪৬৩, ১০২৯৯, ৮১৩৬, ১২৬০৬, ১২৭৪৪ ও ১৩৮১৭ জন রোগী শনাক্ত হয়।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৮৬ হাজার ৭৪২ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে ৪৪ হাজার ৪৩০টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৪৫ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ২৩ দশমিক ৪৫ শতাংশ।

এর আগের ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ৪৭ হাজার ৪২৪টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার করা হয়েছে ৮২ লাখ ৫৬ হাজার ৪৭২ জনের। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮০ শতাংশ।

আজ বুধবার (১১ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ১০৪২০ জন

মোট আক্রান্তের সংখ্যা: ১৩৮৬৭৪২ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ২৩৭ জনের

মোট মৃত্যু হয়েছে: ২৩৩৯৮ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ১৩৩১৩ জন

মোট সুস্থ হয়েছেন: ১২৪৮০৭৫ জন


গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৩৭ জন মারা গেছেন। এর আগে গতকাল মঙ্গলবার (১০ আগস্ট) ও ৫ আগস্ট দেশে করোনায় মারা যান ২৬৪ জন, যা একদিনে সর্বোচ্চ মৃত্যু।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ২৬৪, ২৪৫, ২৪১, ২৬১, ২৪৮, ২৬৪ ও ২৪১ জন।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৩৯৮ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার এক দশমিক ৬৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৩ হাজার ৩১৩ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ৪৮ হাজার ৭৫ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ শতাংশ।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.