সেটিংসে পরিবর্তন আনছে ফেসবুক

অর্থসূচক ডেস্ক

0
251

ব্যবহারকারীর পছন্দ ও অপছন্দের ওপর নির্ভর করে সেটিংসে কিছু পরিবর্তন আনছে ফেসবুক। এর ফলে ব্যবহারকারী সহজেই তার পছন্দের বিষয়গুলো খুঁজে পাবেন।

ফেসবুক জানিয়েছে, এখন থেকে ব্যবহারকারীকে পোস্ট করার পর টার্গেট অডিয়েন্স নিয়ে বেশি ভাবতে হবে না। যার যেমন পছন্দ, তার জন্য সে রকম ভাবে আপডেট আনা হবে। ৪ আগস্ট থেকে নতুন ডিজাইনের পরীক্ষামূলক কার্যক্রম শুরু হয়েছে।

নতুন সেটিংসটি মোট ৬টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। এর মধ্যে রয়েছে অ্যাকাউন্ট, প্রেফারেন্সেস, অডিয়েন্স অ্যান্ড ভিজিবিলিটি, পারমিশনস, ইনফরমেশন এবং কমিউনিটি স্ট্যান্ডার্ডস ও লিগ্যাল পলিসি।

ফেসবুক একটি ব্লগ পোস্টে উল্লেখ করেছে, সেটিংস শর্ট কার্ট টুলসের ক্ষেত্রেও পরিবর্তন আনা হচ্ছে। যা ব্যবহারকারীকে খুব সহজেই তার পছন্দের বিষয় খুঁজে পেতে সাহায্য করবে। ব্যবহারকারীদের গুরুত্বপূর্ণ প্রাইভেসি এবং লিগ্যাল বিষয়গুলো সহজ করার জন্য ফেসবুক সেটিংস পেজের ঠিক উপরে একটি নতুন প্রাইভেসি শর্টকাট যুক্ত করা হচ্ছে।

ফেসবুক সেটিংস সব ধরনের স্মার্টফোন এবং ট্যাবলেটসহ আইওএস ডিভাইসেও ব্যবহার করা যাবে। যারা ফেসবুক অ্যাপ্লিকেশন ব্যবহার করেন না তাদের জন্যও নতুন ওয়েব ব্রাউজারে এই সুবিধা আসবে। এটি ফেসবুক লাইটেও আপডেট করা হবে।

অর্থসূচক/কেএসআর