উইকেট না পেয়েও ৫ উইকেটের কৃতিত্ব পেলেন মুস্তাফিজ

0
174

চলমান অস্ট্রেলিয়া সিরিজের শুরু থেকেই কাটার, স্লোয়ার ও সুইংয়ে অজি ব্যাটসম্যানদের হতাশ করে চলেছেন মুস্তাফিজুর রহমান। তৃতীয় টি-টোয়েন্টিতেও এই বাঁহাতি পেসারের কার্পণ্য বোলিংয়ের সুবাদে অজিদের ১০ রানে হারিয়ে সিরিজ জিতেছে বাংলাদেশ। তাই ম্যাচ শেষে মুস্তাফিজকে প্রশংসায় ভাসালেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

মিরপুরে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে শুরুতে ব্যাট করে অজিদের ১২৮ রানের মামুলি লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। ম্যাচ জিততে হলে কাজের কাজ করতে হতো বোলারদের। এমন দিনে ৪ ওভারে মাত্র ৯ রানের কার্যকরী বোলিং উপহার দেন মুস্তাফিজ। আর এতেই ম্যাচ থেকে ছিটকে যায় অজিরা।

এই ম্যাচে উইকেট না পেলেও বল হাতে দুর্দান্ত ছিলেন তিনি। শেষ দুই ওভারে জয়ের জন্য ৬ উইকেট হাতে থাকা অজিদের প্রয়োজন ছিল ২৩ রান। কিন্তু এমন চাপের মুহূর্তে ১৯তম ওভারে বোলিংয়ে এসে মাত্র ১ রান দেন মুস্তাফিজ। ফিজের দুর্দান্ত বোলিংয়ে ওই ওভারে যেন কিছুই করার ছিল না অজি দুই ব্যাটসম্যান ড্যান ক্রিশ্চিয়ান ও অ্যালেক্স ক্যারির।

এর আগে ৬ষ্ট ওভারে নিজের প্রথম স্পেলে বোলিংয়ে এসে ৩ রান দেন কাটার মাস্টার। পরে ১৩তম ওভারে ১ রান ও ১৭তম ওভারে ৪ রান দেন মুস্তাফিজ। এতেই চাপে পড়ে শেষ মেষ আর ম্যাচ জিততে পারেনি সফরকারীরা। তাই ম্যাচ জয়ে ফিজের ভূমিকা অসামান্য বলে উল্লেখ করলেন মাহমুদউল্লাহ।

তিনি বলেন, ‘মোস্তাফিজের আজকের যে স্পেল ছিল, ৫ উেইকেট পেলে যেরকম একটা স্পেল হয় তার চেয়ে কম আমি বলবো না। সেরকম ভ্যালুয়েলবল স্পেল ছিল, বিশেষ করে শেষ ওভারে এসে ১ রান দেওয়া। ৫ বল ডট করা। ইটস আ লট। আলহামদুল্লিাহ দলের জন্য কাজটা করেছে। সব সময় বিশ্বাস করি সে চ্যাম্পিয়ন ও ওয়াল্ড ক্লাস বোলার। এবং ইনশাআল্লাহ ও আরও ম্যাচ জেতাবে ও সার্ভিস দেবে।’

অর্থসূচক/এএইচআর