চট্টগ্রামে করোনায় মৃত্যু আরও ৮

0
105
ফাইল ছবি

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও আট জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এ সময়ে জেলায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৯২৮ জন। শনাক্তের হার ৩৪.০৬ শতাংশ।

শনিবার (৭ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত ৮৯ হাজার ৫৮৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৬৬ হাজার ৩৭৫ জন চট্টগ্রাম নগরীর। বাকি ২৩ হাজার ২১৩ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা। অন্যদিকে, জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৪৪ জন। এর মধ্যে ৬১১ জন নগরীর, বাকি ৪৩৩ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি বলেন, জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে দুই হাজার ৭২৪ জনের নমুনা পরীক্ষায় ৯২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৫৬৩ জন ও বিভিন্ন উপজেলার ৩৬৫ জন রয়েছেন। উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে- লোহাগাড়ার দুই জন, সাতকানিয়ার ছয় জন, বাঁশখালীর ১০ জন, আনোয়ারার সাত জন, চন্দনাইশের পাঁচ জন, পটিয়ার ৩৩ জন, বোয়ালখালীর ৬০ জন, রাঙ্গুনিয়ার দুই জন, রাউজানের ৬৮ জন, ফটিকছড়ির ৩৮ জন, হাটহাজারীর ৯৯ জন, সীতাকুণ্ডের ৩০ জন, মিরসরাইয়ের চার জন ও সন্দ্বীপের একজন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১০টি ল্যাবে দুই হাজার ৭২৪টি নমুনা পরীক্ষায় ৯২৮ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪২৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৯৭টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫১৯টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চবি ল্যাবে ১৯৭ জন, বিআইটিআইডি ল্যাবে ১৬২ জন, চমেক ল্যাবে ২১৮ জন এবং সিভাসু ল্যাবে ৬৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়া এদিন ১১৯টি অ্যান্টিজেন পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে, বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১৯০টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ২৩৪টি নমুনা পরীক্ষায় ৬২ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২৩টি নমুনা পরীক্ষায় ৪৪ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৪৭টি নমুনা পরীক্ষায় ২২ জন এবং ইপিক হেলথ কেয়ারে ১৩৯টি নমুনা পরীক্ষায় ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ৯৭টি নমুনা পরীক্ষা করে ১০ জন করোনা পজিটিভ শনাক্ত হন।

অর্থসূচক/এএইচআর