বার্সেলোনায় থাকছেন না মেসি

স্পোর্টস ডেস্ক

0
102

সব জল্পনা কল্পনার অবসান ঘটল। এলো আনুষ্ঠানিক ঘোষণা। দীর্ঘ ২১ বছর পর বার্সেলোনা ছাড়ছেন ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল আন্দ্রেস মেসি।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (০৫ আগস্ট) রাত ১২টার দিকে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে এ খবর। দুই পক্ষের সমঝোতা হওয়ার পরেও মূলত অর্থনৈতিক কারণে মেসিকে ধরে রাখতে পারছে না বার্সেলোনা।

মেসির কাতালান ক্লাবটি ছাড়ার বিষয়টা সর্বপ্রথম জানিয়েছিল স্প্যানিশ ক্রীড়াদৈনিক মার্কা। আর তাতে সায় মিলেছে ইএসপিএন এস্পানা আর রেডিও কাতালুনিয়ারও।

মার্কা বলেছিল, ‌মেসির নতুন চুক্তির পরিস্থিতি পুরোপুরি বদলে গেছে। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে এখন মেসির বার্সেলোনায় থাকাটা প্রায় অসম্ভব। সিভিসিকে নিয়ে লা লিগা যে প্রস্তাব দিয়েছে বার্সেলোনাকে, তা বার্সেলোনার পক্ষে মেনে নেওয়া অসম্ভব। এ কারণে ভবিষ্যতে সুপার লিগের মাঠে গড়ানোর সম্ভাবনা প্রায় শূন্যের কোঠায় নেমে আসবে।

এবার ক্লাবের পক্ষ থেকে চলে এসেছে আনুষ্ঠানিক বিবৃতিও। তাতে বলে দেওয়া হয়েছে, মেসিকে আর রাখতে পারছে না ক্লাবটি।

তারা লিখেছে, ক্লাব ও মেসির চুক্তি স্বাক্ষরের পরিষ্কার চেষ্টা থাকা স্বত্ত্বেও এটি সম্ভব হয়নি। কারণ লা লিগার অর্থনৈতিক কাঠামোর নিয়মের বাধ্যবাধকতা। এর পরিপ্রেক্ষিতে মেসি বার্সায় থাকছে না। দুই পক্ষই এ নিয়ে আফসোস করছে যে ক্লাব খেলোয়াড়ের ইচ্ছে পূরণ করতে পারেনি।

মেসির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বার্সা লিখেছে, বার্সেলোনা তাদের আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছে এমন খেলোয়াড়ের প্রতি, যিনি ক্লাবের অগ্রগতিতে অবদান রেখেছেন। একই সঙ্গে তার ব্যক্তিগত ও পেশাদার জীবনের জন্য তাকে শুভ কামনা জানাচ্ছে।

২০০০ সালের সেপ্টেম্বরে বার্সেলোনার ইয়ুথ দলে যোগদান করেছিলেন মেসি। এরপর ২০০৩ সালের নভেম্বরে তার অভিষেক হয় মূল দলে। প্রায় দুই দশকের বেশি সময় বার্সেলোনায় থাকার পর ২০২১-২২ মৌসুমে নতুন ক্লাবে দেখা যাবে মেসিকে।

বার্সেলোনার জার্সি গায়ে ৭৭৮টি ম্যাচ খেলেছেন মেসি, করেছেন ৬৭২টি গোল। দুটিই বার্সেলোনার ইতিহাসের রেকর্ড। শুধু তাই নয়, এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডও মেসির। ক্লাবটির হয়ে ৩৫টি শিরোপা জিতেছেন আর্জেন্টাইন জাদুকর।

অর্থসূচক/কেএসআর