ঢাকার হলি আর্টিজানের ঘটনা নিয়ে বলিউডে সিনেমা

বিনোদন ডেস্ক

0
153

ঢাকার গুলশানের হলি আর্টিজানে মর্মান্তিক হামলার ঘটনা নিয়ে বলিউডে নির্মিত হচ্ছে সিনেমা। এ সিনেমার নামকরণ করা হয়েছে ‘ফারাজ’ নামে। বিষয়টি জানিয়েছে বলিউডের অন্যতম প্রযোজনা সংস্থা টি-সিরিজ।

একই সময়ে কারিনা কাপুর খানও নিজের ইনস্টাগ্রামে ছবিটির সম্পর্কে জানান দেন বেশ উচ্ছ্বাস নিয়ে। কারণ, এই ছবিটির মাধ্যমেই নায়ক হিসেবে বলিউডে অভিষেক হতে যাচ্ছে তার চাচাতো ভাই জাহান কাপুরের।

২০১৬ সালের ১ জুলাই ঘটে যাওয়া ওই জঙ্গি হামলার ঘটনার ওপর ভিত্তি করে নির্মিত সিনেমার নামকরণও করা হয়েছে হামলায় নিহত তরুণের নামে। ২০ বছর বয়সী ফারাজ মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় অবস্থিত এমরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। গ্রীষ্মকালীন ছুটি কাটাতে ঢাকায় অবস্থান করছিলেন।

দুর্ভাগ্যবশত ওই ঘটনার সময় হলি আর্টিজান হোটেলে অবস্থান করছিলেন ফারাজ। আর সবার মতো ফারাজকেও মর্মান্তিক পরিণতি বরণ করতে হয়।

৩০ সেকেন্ডের এই এনিমেটেড ফার্স্ট লুকে দেখা মেলে হলি আর্টিজান হামলার ভয়াবহতার একঝলক। টি-সিরিজ জানায়, ২০১৬ সালের জুলাইয়ে ঘটে যাওয়া বাংলাদেশের জঙ্গি হামলার ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। এটি নির্মাণ করছেন হাসনাল মেহতা। প্রযোজনায় রয়েছে অনুভব সিনহা ও ভূষণ কুমার।

কারিনা আরও লেখেন, ‘এই ছবির গল্পটি বাংলাদেশের অবিশ্বাস্য একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি। যে ঘটনায় নায়ক হয়ে ধরা দেয় ফারাজ। যে কি না নিজের জীবনের বিনিময়ে অসাধারণ এক মানবিক গুণের পরিচয় দেয়।’

জাহান কাপুরের প্রতি শুভাশীষ জানিয়ে কারিনা লিখেছেন, ‘বড় পর্দায় তোমাকে দেখার অপেক্ষা আর সহ্য হচ্ছে না। তোমাকে নিয়ে আমরা গর্বিত।’

এর আগে একই ঘটনা নিয়ে সিনেমা নির্মাণ করেন বাংলাদেশের প্রখ্যাত নির্মাতা মোস্তফা ফারুকী নির্মাণ । ছবিটির নাম ‘শনিবার বিকেল’ বা ‘স্যাটারডে আফটারনুন’। তবে ছবিটি প্রদর্শনের অনুমতি মেলেনি।

অর্থসূচক/কেএসআর