টানা দুই ম্যাচ জিতে যা বললেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক

0
143

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ ২৩ রানের জয়ের পর বুধবার দ্বিতীয় ম্যাচেও ৫ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ। এমন জয়ের পর অধিনায়ক মাহমুদউল্লাহ পুরো দলকেই কৃতিত্ব দিলেন। বিশেষ করে অলরাউন্ডার সাকিব আল হাসানের কৃতিত্বটাই বড় করে দেখছেন তিনি।

অস্ট্রেলিয়াকে অল্প রানে আটকাতে সাকিবের ভূমিকা ছিলো সবচেয়ে বেশি। ৪ ওভারে মাত্র ২২ রান খরচ করেছেন এই অলরাউন্ডার। একটি উইকেট পেলেও তার ঘূর্ণির সামনে অস্ট্রেলিয়ার রানের চাকা আটকে থাকে। ব্যাটিংয়ে নেমেও বড় ইনিংস খেলতে পারেননি। তারপরও ১৭ বলে ২৬ রানের ইনিংসটির গুরুত্বও কম নয়। সাকিবের ওই ইনিংসের কল্যাণেই প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে স্বাগতিকরা।

ম্যাচ শেষে তাই অধিনায়কের প্রশংসায় ভাসছেন সাকিব। পুরস্কার বিতরণী মঞ্চে মাহমুদউল্লাহ বলেছেন, সাকিব ব্যাটিংয়ে-বোলিংয়ে সুর্দান্ত ছিলেন। সাকিব প্রমাণ করেছেন, তিনি আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ।

৬৭ রানে ৫ উইকেট হারিয়ে হারের শঙ্কা জেগেছিল বাংলাদেশ শিবিরে। সেখান থেকে আফিফ-সোহানের অবিচ্ছিন্ন ৫৬ রানের জুটিতে ম্যাচ জেতে বাংলাদেশ। আফিফ ৩১ বলে ৩৭ ও সোহান ২১ বলে ২২ রানে অপরাজিত থাকেন। এই দুইজনের প্রশংসা করে মাহমুদউল্লাহ বলেন, আফিফ ও সোহানকে ম্যাচ শেষ করে আসতে দেখে ভালো লাগছে। তারা পরিপক্কতা দেখিয়েছে। দ্রুত কিছু উইকেট হারানোর পর ড্রেসিংরুমে অস্বস্তি শুরু হয়। কিন্তু আফিফ ও সোহান দৃঢ়তার পরিচয় দিয়েছে, যা আমাদের নির্ভার করেছে।

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে অল্প রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। বোলারদের প্রশংসা করতে গিয়ে মাহমুদউল্লাহ বলেন, আগের ম্যাচের মতো এই ম্যাচেও আমাদের বোলাররা দারুন বোলিং করেছে, ১২১ রানের মধ্যে আটকে রেখেছে। মোস্তাফিজ এমন কন্ডিশনে সব সময়ই দুর্দান্ত। শরিফুল দারুন বোলিং করেছে।

অর্থসূচক/কেএসআর