সিরিজ শুরুর আগে ছিটকে গেলেন অজি পেসার

0
112

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর মাত্র একদিন বাকি। এমন সময় ইনজুরির কারণে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার পেসার রাইলি মেরিডেথ। সাইড স্ট্রেইন ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে খেলা হচ্ছে না ডানহাতি এই পেসারের। তাঁর পরিবর্তে মূল স্কোয়াডে যুক্ত করা হয়েছে দলের সঙ্গে রিজার্ভ হিসেবে থাকা নাথান অ্যাালিসকে।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বিগ ব্যাশে হোবার্ট হারিকেনসের হয়ে খেলেন অ্যালিস। তাঁদের হয়ে এখন পর্যন্ত ২৯ ম্যাচে ৩২ উইকেট নিয়েছেন তিনি। যেখানে গেল মৌসুমে ১৪ ম্যাচে নিয়েছেন ২০ উইকেট এই পেসার।

ডেথ ওভারে দারুণ বোলিং করে থাকেন ২৬ বছর বয়সি এই পেসার। সেই সঙ্গে ইয়র্কার দিয়ে ব্যাটসম্যানদের খাবি খাওয়াতে বেশ পটু অ্যালিস। তাতেই অস্ট্রেলিয়া দলে সুযোগ মিলেছে তাঁর।

এর আগে ইনজুরির কারণে বাংলাদেশ সফর থেকে ছিটকে গিয়েছেন অ্যারন ফিঞ্চ। তাঁর বদলি হিসেবে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েড। ইনজুরি ও ব্যক্তিগত কারণে বাংলাদেশে আসেননি স্টিভেন স্মিথ, প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, মার্কাস স্টয়নিসদের মতো তারকা ক্রিকেটাররা। ওয়েস্ট ইন্ডিজ সফরেও ছিলেন না তাঁরা।

অর্থসূচক/এএইচআর