এমপি শিমুলের বিরুদ্ধে রাবি অধ্যাপকের জিডি

0
143

নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ তুলে রাজশাহীর বোয়ালিয়া থানায় জিডি করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সরকার সুজিত কুমার।

অধ্যাপক সুজিত কুমার দাবি করেন, বইটিতে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবাকে রাজাকার বলায় তার সন্ত্রাসী বাহিনী ও কিছু অপরিচিত ব্যক্তি তাকে হুমকি দিচ্ছে। এতে তিনি পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন।

তিনি অভিযোগ করেন, ২০০৯ সালে তিনি ‌’নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ’ নামে একটি বই লিখেন। এতে স্থানীয় ব্যক্তিদের কাছ থেকে তথ্য নিয়ে রাজাকারের তালিকা লিখেন। এই তালিকায় নাটোর জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবা হাসান আলী রাজাকার ছিলেন বলে নামটি লিখেন। এতে ক্ষুব্ধ হয়ে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল তার সন্ত্রাসী বাহিনী দিয়ে ড. সুজিত কুমারকে হুমকি দিচ্ছেন বলে জিডিতে উল্লেখ করা হয়। এতে পরিবার নিয়ে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে শফিকুল ইসলাম শিমুলকে একাধিকবার কল করলেও তিনি কল রিসিভ করেননি।

জিডির তদন্ত কর্মকর্তা এসআই নাদিম উদ্দিন বলেন, গত ২৯ জুলাই জিডিটি বোয়ালিয়া থানায় করা হয়েছে। বাদী এবং বিবাদীসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলা হবে। হুমকির সত্যতা যাচাই করে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

অর্থসূচক/এএইচআর