ইংল্যান্ডের বাংলাদেশ সফর নিয়ে শঙ্কা

0
89

কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হওয়ায় টুর্নামেন্টের মাঝ পথে স্থগিত করা হয়েছিল আইপিএলের এবারের আসর। আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে আগামী সেপ্টেম্বরে মাঠে গড়াবে আইপিএলের বাকি অংশ।

সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্টটি চলাকালীন তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে আগামী ১৯ সেপ্টেম্বর ইংল্যান্ডের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে ভেস্তে যেতে পারে সিরিজটি। যদিও এখনও চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। তবে সিরিজটি নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

আইপিএলে ইয়ন মরগান-জস বাটলারদের পেতে দেশটির ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। যদিও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস বেশ কিছুদিন আগে জানিয়েছিলেন, সিরিজ বাদ দিয়ে ইংলিশ ক্রিকেটারদের আইপিএলে খেলতে দেয়া হবে না।

বাংলাদেশ ও পাকিস্তান সফর থেকে কোন ক্রিকেটার বিশ্রাম নিলেও তারা অন্য কোথাও খেলতে পারবে না। তাতে মরগানদের আইপিএল খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। তবে ইসিবির এক কর্মকতার দেয়া তথ্য অনুযায়ী শঙ্কায় ইংল্যান্ডের বাংলাদেশ সফর। সপ্তাহখানেকের মাঝেই সিরিজটি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন ইসিবির সেই কর্মকর্তা। এদিকে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে আইপিএলের স্থগিত হওয়া আসরটি। ১৫ অক্টোবরের ফাইনাল দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টটির।

অর্থসূচক/এএইচআর