ভাইরাল এ ছবির ইতিহাস জানেন কি? স্থান পেল হংকংয়ের মিউজিয়ামে

অর্থসূচক ডেস্ক

0
236

পাকিস্তানি ক্রিকেট সমর্থক শারিম আখতারকে মনে আছে! ২০১৯ সালে ক্রিকেট ওয়ার্ল্ড কাপে পাকিস্তান বনাম অস্ট্রেলিয়ার ম্যাচে দলের পারফরম্যান্সে হতাশ হয়ে প্যাভিলিয়নে কোমরে হাত দিয়ে দাঁড়িয়ে পড়েছিলেন শারিম। তারপর থেকেই নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায় তার সেই ছবি। পরে একের পর এক মিমে কেবলই শারিমের হতাশ হয়ে দাঁড়িয়ে থাকার ছবি। এবার সেই শারিমই স্থান পেলেন হংকংয়ের মিম মিউজিয়ামে। সোশ্যাল মিডিয়ায় নিজে সেকথা জানালেনও।

৪ জুন ২০১৯। আইসিসি ওয়ার্ল্ড কাপের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৪১ রানে হারে পাকিস্তান। ম্যাচ চলাকালীন বাউন্ডারি লাইনের একদম সামেনই বসেছিলেন মহম্মদ শারিম আখতার। এই সময় ম্যাচের একদম শেষদিকে টিভি ক্যামেরা তার দিকে তাক করতেই দেখা যায়, নিজের সিট ছেড়ে উঠে দাঁড়িয়ে পড়েছেন শারিম। কোমরে হাত দিয়ে একেবারে হতাশ হয়ে দাঁড়িয়ে রয়েছেন।

পরবর্তীতে তার সেই পোজের ছবিটিই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। আইসিসির টুইটার হ্যান্ডেল থেকেও সেই ভিডিওটি পোস্ট করা হয়। সেই ম্যাচের দুই বছরের বেশি সময় কেটে গেলেও এখনও অনেকেই তার ছবি দেওয়া মিম শেয়ার করে।

তবে এবার হংকংয়ের মিম মিউজিয়ামেই স্থান পেয়ে গেল তার সেই ছবি। এই মিম মিউজিয়ামে সাতটি থিম জোন রয়েছে। গোটা বিশ্বের মজাদার এবং ভাইরাল মিম সেখানে স্থান পায়। আর এবার সেখানেই স্থান পেলেন শারিমও। সোশ্যাল মিডিয়ায় নিজেই সেই খবর জানিয়েছেন পাকিস্তানের এই বাসিন্দা। অনেকেই তাকে এজন্য শুভেচ্ছাও জানিয়েছেন।

অর্থসূচক/কেএসআর