‘ফ্রি ফায়ার’ খেলে ৪০ হাজার রুপি হারিয়ে কিশোরের আত্মহত্যা

0
182

ভারতের মধ্যপ্রদেশে অনলাইন গেম ‘ফ্রি ফায়ার’ খেলতে খেলতে ১৩ বছরের এক কিশোর ৪০ হাজার রুপি হারিয়ে সুইসাইড নোট লিখে আত্মহত্যা করেছে। মৃত্যুর পর তার সুইসাইড নোট থেকেই এতো টাকা খরচের বিষয়টি জানা যায়। খবর আনন্দবাজার

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, ঘটনার দিনই কিশোরের মা জানতে পারেন, তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে দেড় হাজার রুপি কেটে নেওয়া হয়েছে। সঙ্গে সঙ্গেই তিনি ছেলেকে ফোন করে জানতে চান, কেন তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হল। ওই কিশোর জানায়, ‘ফ্রি ফায়ার’ নামক একটি অনলাইন গেম খেলতে গিয়ে ওই টাকা খরচ করে ফেলেছে সে। বিষয়টি শুনেই অত্যন্ত রেগে গিয়ে ছেলেকে বকাঝকা করেন মা। আর এরপরেই ঘরে দরজা বন্ধ করে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে ওই কিশোর।

এদিকে ঘটনার তদন্তে নেমে একটি সুইসাইড নোট উদ্ধার করে পুলিশ। তাতে ছেলেটি লিখেছে, ওই অনলাইন গেম খেলতে গিয়ে সে তার মায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে মোট ৪০ হাজার রুপি খরচ করে ফেলেছে। কিশোরের দেহ ময়নাতদন্তের পর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। ঘটনার তদন্ত করে দেখছেন পুলিশ আধিকারিকেরা। ওই কিশোর নিজেই টাকা খরচ করতেন নাকি কেউ তাকে হুমকি দিয়ে তার থেকে টাকা নিত, সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

অর্থসূচক/এএইচআর