সিলেটে সর্বোচ্চ শনাক্তের দিনে ১৭ মৃত্যু

প্রতিনিধি

0
120

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ৮০২ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এটি সিলেট বিভাগে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ সময়ে করোনায় মারা গেছেন আরও ১৭ জন। এটি সিলেটের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

সিলেট বিভাগে গেল ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৩৩ নমুনা পরীক্ষা করে নতুন ৮০২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৩ দশমিক ৭৫ শতাংশ। এর আগে ২৮ জুলাই সিলেট বিভাগে সর্বোচ্চ ১৭ জনের মৃত্যু হয়।

আজ শুক্রবার (৩০ জুলাই) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, ২৪ ঘণ্টায় সিলেটে ৪৬৪ জন, সুনামগঞ্জে ১২১, হবিগঞ্জে ৫১ এবং মৌলভীবাজারে ১৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সব মিলিয়ে বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ হাজার ১১৬ জনে।

এর মধ্যে সিলেট জেলায় ২১ হাজার ৫২৫ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৫৭৩ জন, হবিগঞ্জে ৪ হাজার ৪৫১ জন এবং মৌলভীবাজারে ৫ হাজার ৩৬৪ জন আক্রান্ত হয়েছেন।

এদিকে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ মৃত্যু হয়েছে। তার মধ্যে ১৪ জন সিলেট জেলার এবং তিনজন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় মারা গেলেন ৬৮৪ জন। এর মধ্যে সিলেট জেলার ৫৩৮ জন, সুনামগঞ্জের ৪৯ জন, হবিগঞ্জের ৩০ জন এবং মৌলভীবাজারের ৫৯ জন রয়েছেন।

অর্থসূচক/কেএসআর