করোনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

0
135

প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণ ও অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নজিবুর রহমান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৩ বছর।

আজ সোমবার (২৬ জুলাই) ভোররাতে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। একই বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিভাগের অধ্যাপক খবির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

খবির উদ্দিন জানান, গত কয়েকদিন আগে অধ্যাপক ড. নজিবুর রহমান করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি হন। নমুনা পরীক্ষা করানো হলে তার করোনা পজিটিভ আসে। এরপর তিনি এতদিন চিকিৎসাধীন ছিলেন। সকালে বিশ্ববিদ্যালয়ে তার জানাজা শেষে মরদেহ তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে নিয়ে দাফন করা হয়।

ড. নজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে ২১ বছর ধরে শিক্ষকতা করে আসছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের পাশে সেনওয়ালী এলাকায় বসবাস করতেন।

অধ্যাপক ড. নজিবুর রহমানের অকাল প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। এক শোক বার্তায় তিনি বলেন, অধ্যাপক ড. নজিবুর রহমানের অকাল প্রয়াণে দেশ এবং বিশ্ববিদ্যালয়ের অনেক ক্ষতি হলো। খাদ্য ও পুষ্টি গবেষণায় তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

অধ্যাপক নজিবুর রহমানের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করে প্রয়াত অধ্যাপকের আত্মার শান্তি কামনা করেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

অর্থসূচক/কেএসআর