‘বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার সরকারের রুটিন ওয়ার্ক’

নিষ্ঠুর দমননীতি ও মানুষের গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করে বিরোধী নেতাকর্মীদের গ্রেফতার করা সরকারের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকার মানুষের মর্যাদা, মানবতা ও নাগরিক স্বাধীনতাকে পদদলিত করছে শুধু একদলীয় কর্তৃত্ব চিরস্থায়ী করার জন্যই। তবে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে জনগণের বিজয় হবেই।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি জামাল হোসাইন তালুকদারকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজ রোববার (২৫ জুলাই) এক বিবৃতিতে তিনি এই অভিযোগ করেন।

শনিবার জামাল হোসাইন তালুকদারকে তার খুলনার বাসভবন থেকে গ্রেফতার করা হয় বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, অপরিকল্পিত লকডাউনে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে সরকার বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের কাল্পনিক মামলায় গ্রেফতার করছে। আওয়ামী সরকার দেশে ফ্যাসিবাদী শাসন দীর্ঘস্থায়ী করতে করোনা পরিস্থিতির মধ্যেও বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও গ্রেফতার করে কারান্তরীণ করতে এখন আরও হিংস্র হয়ে উঠেছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের উদাসীনতা, ব্যর্থতা ও ভ্রান্ত নীতির কারণে দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। টিকা, চিকিৎসা না পেয়ে মানুষ অকাতরে মারা যাচ্ছে। সরকারের অপরিকল্পিত লকডাউনে নিম্ন আয়ের মানুষের জীবন বিপন্ন হচ্ছে। খাদ্য ও অর্থ কষ্টে মানুষ অর্ধাহার-অনাহারে দিন যাপন করছে। নিদারুণ কষ্টে মানুষ আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। এমন ভয়াবহ পরিস্থিতি থেকে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে অনৈতিক সরকার বিরামহীন গতিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনী তৈরি করে মামলা দায়ের এবং গ্রেপ্তার করে কারাগারে নিক্ষেপ করছে।

অবিলম্বে জামাল হোসাইন তালুকদারের বিরুদ্ধে দায়ের করা অসত্য মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান বিএনপি মহাসচিব।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.