শিল্পকারখানা খোলার বিষয়ে সিদ্ধান্ত অবস্থা বুঝে: প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

0
162

করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে গার্মেন্টস ও রফতানিমুখী শিল্পকারখানা খোলার বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

কঠোর লকডাউনে গার্মেন্টস ও রফতানিমুখী শিল্পকারখানা খোলা রাখতে এফবিসিসিআই ও বিজেএমইএ’র আবেদনের বিষয়ে আজ বৃহস্পতিবার (২২ জুলাই) গণমাধ্যমকে এ কথা জানান তিনি।

ফরহাদ হোসেন বলেন, গার্মেন্টস ও রফতানিমুখী কলকারখানা বিষয়ে আপাতত কোনো সিদ্ধান্ত নাই। অবস্থা পরিবর্তন হলে চিন্তাভাবনা করা যাবে। তবে সেটা এ মাসের ভেতরে না।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত সারা দেশে কঠোর লকডাউন আরোপ করে সরকার। এরপর ঈদুল আজহা উপলক্ষে মানবিক পরিস্থিতি বিবেচনা করে শিথিল করা হয় বিধিনিষেধ, তুলে নেওয়া হয় লকডাউন।

ঈদের একদিন পর শুক্রবার থেকে সেই লকডাউন আবারও কার্যকর করা হচ্ছে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। এবারের লকডাউন বাস্তবায়নে সরকার আরও কঠোর হবে বলেও জানিয়েছেন তিনি।

রফতানিমুখী গার্মেন্টস বন্ধ থাকলে অর্থনীতিতে বিরূপ প্রভাব পড়বে এমন যুক্তি দেখিয়ে বিজিএমইএ প্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদ সচিব বরাবর চিঠি দিয়েছে ঈদুল আজহার আগে। এরপর একই যুক্তিতে শিল্পকারখানা খুলে দেওয়ার দাবি জানায় দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)।

অর্থসূচক/কেএসআর