বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া, সিরিজের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক

0
108

বাংলাদেশে করোনা ভাইরাসের যেভাবে সংক্রমণ বাড়ছে, তাতে করে অস্ট্রেলিয়া ক্রিকেট দল ঢাকায় আসবে কি না তা নিয়ে একটা অনিশ্চয়তা দেখা দিয়েছিল। তবে, বাংলাদেশে অস্ট্রেলিয়া সফরের সেই অনিশ্চয়তা কেটে গেছে। বাংলাদেশ সফরে আসবে অজিরা এবং সে লক্ষ্যে অস্ট্রেলিয়া সফরের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী ২৯ জুলাই ঢাকায় আসছে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে একই দিনে দেশে ফিরবে বাংলাদেশ দল।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচটি হবে ৩ আগস্ট। পরের চার ম্যাচ ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। চটজলদি সিরিজ খেলে ঢাকা ছাড়বে অজি ক্রিকেট দল। বাংলাদেশের সঙ্গে এক সপ্তাহে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। দিবা-রাত্রির প্রতিটি ম্যাচ হবে ঢাকার মিরপুর শেরেবাংলায়। অবশ্য এখনও ম্যাচ শুরুর সময়টা জানায়নি বিসিবি।

বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, বিসিবি এবং ক্রিকেট অস্ট্রেলিয়া এই সিরিজটি আয়োজনের লক্ষ্যে খুব নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। করোনা মহামারির কারণে এই সিরিজটি আয়োজন করা খুব বড় একটি চ্যালেঞ্জ। বিশেষ করে স্বাস্থ্যগত সুরক্ষা নিশ্চিত করা বেশ কঠিন কাজ। তবে আমরা একটি ব্যাপক বায়ো-সিকিউর পরিকল্পনা গ্রহণ করেছি। সফরকারী অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সব সদস্য, কর্মকর্তা এবং কর্মচারীদের স্বাস্থ্যগত নিরাপত্তার লক্ষ্যে এই পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

বাংলাদেশ সফরের অস্ট্রেলিয়া দল
অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, নাথান অ্যালিস (রিজার্ভ), জস হ্যাজেলউড, মোয়াসেস হেনরিকস, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, তানভীর সাঙ্গা (রিজার্ভ), মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও ম্যাথু ওয়েড।

অর্থসূচক/কেএসআর