দুই পরিবর্তন নিয়ে হোয়াইটওয়াশের মিশনে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

0
85
ফাইল ছবি

সিরিজ নিশ্চিত হয়েছে আগেই, এখন মিশন হোয়াইটওয়াশ। ইতোমধ্যে টস অনুষ্ঠিত হয়েছে। এবার টসভাগ্য তামিমের পক্ষে। আগের দুই ম্যাচে টস ভাগ্য ছিল না তার পক্ষে। এবার হোয়াইটওয়াশ মিশনে শুরুতেই হাসিমুখ তামিম ইকবালের।

জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে আজ মঙ্গলবার (২০ জুলাই) সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

প্রথম ওয়ানডেতে সহজ জয়ের পর দ্বিতীয় ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই খেলতে নেমেছিল বাংলাদেশ। তবে আজ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে নিজেদের একাদশে দুটি পরিবর্তন এনেছে টাইগাররা।

আগের ম্যাচটিতে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৪ উইকেট নেওয়া শরিফুল ইসলামকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার জায়গায় চোট সেরে দলে ফিরেছেন মোস্তাফিজুর রহমান।

আর গত ম্যাচে হাত কেটে মাঠেই রক্তাক্ত হয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। আঙুল কেটে গিয়েছিল তার। তাই আজ একাদশে রাখা হয়নি তাকে। তার জায়গায় টিম ম্যানেজমেন্ট একাদশে ডাকল উইকেট কিপার-ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহানকে। দীর্ঘ ৫ বছর পর ওয়ানডে দলে সুযোগ পেলেন সোহান। সবশেষ ২০১৬ সালের ৩১ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে খেলেছিলেন তিনি।

হারারে স্পোর্টস ক্লাবে এই ম্যাচটি জিতলে আইসিসি ওয়ানডে সুপার লিগে আরও ১০ পয়েন্ট নিশ্চিত হবে টাইগারদের। এই ১০ পয়েন্ট পেলে সরাসরি বিশ্বকাপে খেলার পথে অনেকটা এগিয়ে যাবে লাল-সবুজের প্রতিনিধিরা।

এদিকে জিম্বাবুয়ে দলেও এসেছে দুই পরিবর্তন। বাদ পড়েছেন ওপেনার তিনাশে কামুনহুকামউই। তার জায়গায় ফিরেছেন রায়ান বার্ল। বিশ্রাম পেলেন বাঁহাতি পেসার রিচার্ড এনগারাভা। দলে ফিরেছেন আরেক পেসার ডোনাল্ড তিরিপানো।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, কাজী নুরুর হাসান সোহান, সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ
ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাবা, টেন্ডাই চাতারা, লুক জংওয়ে, ওয়েসলি মাধেভেরে, তিনেশে কামুনহুকম্বে, তাদিওয়ানাশে মারুমানি, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ার্স, রিচার্ড নাগারাবা।

অর্থসূচক/কেএসআর