রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে আরও ১৯ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও ১৯ জন মারা গেছেন। সোমবার (০৫ জুলাই) সকাল ৯টা থেকে আজ মঙ্গলবার (০৬ জুলাই) সকাল ৯টার মধ্যে মারা যান তারা।

মৃতদের মধ্যে রাজশাহীর ১০ জন, নওগাঁর ২ জন, নাটোরের ২ জন, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, পাবনা, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গার একজন রয়েছেন। এদের মধ্যে চারজনের করোনা পজেটিভ ও ১৫ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭৬ জন। এ নিয়ে ৪০৫ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ৪৮৯ জন।

এদিকে সোমবার (০৫ জুলাই) রাজশাহীর দু’টি পিসিআর ল্যাবে মোট ৭৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২০১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। করোনা শনাক্তের হার রাজশাহী জেলায় প্রায় দুই সপ্তাহ পর আজ ৩৩ দশমিক ৮৩ শতাংশ থেকে কমে ২০ দশমিক ৩ শতাংশে নেমেছে। আর চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৪৭ শতাংশ থেকে আরও কমে ১৮ দশমিক ৫২ শতাংশে এসেছে। করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ রোধে রাজশাহীতে গত ১১ জুন থেকে বিশেষ লকডাউন চলমান আছে।

প্রসঙ্গত, গত ১ জুলাই ২২ জন, ২ জুলাই ১৭ জন, ৩ জুলাই ১৩, ৪ জুলাই ১২ জন এবং ৫ জুলাই ১৮ জন প্রাণ হারিয়েছেন রামেক হাসপাতালে। গত ২৯ জুন করোনা ইউনিটে সর্বোচ্চ ২৫ জন মারা যান। করোনা সংক্রমণ শনাক্তের পর হাসপাতালে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.