কুষ্টিয়া হাসপাতালের করোনা ওয়ার্ডে আরও ১৭ জনের মৃত্যু

কুষ্টিয়ায় করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। লকডাউনেও থেমে নেই মৃত্যুর মিছিল। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৭ জনের। এ সময় ৮৮৫ জনের নমুনা পরীক্ষায় ২৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় এটিই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত।

আজ সোমবার (০৫ জুলাই) সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃতদের মধ্যে ১৪ জন করোনা পজিটিভ ও তিনজন উপসর্গ নিয়ে মারা গেছেন।

করোনায় মারা যাওয়া ব্যক্তিদের সবার বাড়ি কুষ্টিয়া জেলায়। গত ২৪ ঘণ্টায় ৮৮৬টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ২৯২ জন। শনাক্তের হার ৩০ দশমিক ৩০ শতাংশ।

জেলায় এ পর্যন্ত ৮ হাজার ৭৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ২৪৫ জন। সুস্থ হয়েছেন ৫ হাজার ৮২৩ জন।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৩০ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ২৯২ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ১৫৩ জন, দৌলতপুরের ৪৪ জন, কুমারখালীর ২৪ জন, ভেড়ামারার ৩৪ জন, মিরপুরের ২৯ জন এবং খোকসার ৮ জন রয়েছেন। মারা যাওয়া ১৫ জনের মধ্যে ৮ জন সদর উপজেলার, মিরপুরের একজন, দুই জন করে খোকসা, কুমারখালী ও দৌলতপুর উপজেলার বাসিন্দা।

এখন পর্যন্ত জেলায় ৬৬ হাজার ৭১৪ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৬২ হাজার ৯৮১ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন।

বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ হাজার ৬৯৮ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৫৯ জন এবং হোম আইসোলেশনে আছেন ২ হাজার ৪৩৯ জন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.