চতুর্থ দিনে সড়কে মানুষ বেড়েছে, কঠোর পুলিশও

দেশজুড়ে চলমান সর্বাত্মক লকডাউনের চতুর্থ দিনে ঢাকার সড়কে আগের তিনদিনের চেয়ে গাড়ির চাপ বেড়েছে। ফলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও তৎপর হয়েছে আগের চেয়ে বেশি। কোনো কোনো চেকপোস্টে যানবাহনের দীর্ঘ সারিও দেখা গেছে।

আজ রোববার (০৪ জুলাই) সকালে নগরীর কিছু এলাকা ও সড়ক ঘুরে দেখা যায়, রাস্তায় বের হয়েছেন কর্মজীবীরা। রিকশায় গন্তব্যে ছুটেছেন অনেকে। কেউ কেউ যাচ্ছেন হেঁটে। চলছে ব্যক্তিগত গাড়িও। ভ্যানে বিক্রি হচ্ছে শাক-সবজি। খুলেছে নিত্যপণ্যের কিছু দোকান।

প্রধান সড়কগুলোতে পুলিশের টহল অব্যাহত রয়েছে। সকাল থেকেই চেকপোস্ট বসিয়ে কঠোর অবস্থান নিয়ে আছেন তারা। মানুষকে থামিয়ে গন্তব্য ও তার কারণ জিজ্ঞাসা করছেন পুলিশ সদস্যরা। আইনশৃঙ্খলা রক্ষার অন্য বাহিনীর সদস্যরাও টহল দিচ্ছেন।

রাতভর থেমে থেমে বৃষ্টির পর এদিন সকালেও বৃষ্টিতে ভিজছে নগরী। গলিতে গলিতে কিছু এলাকায় পানি উঠেছে সড়কে। বৃষ্টিভেজা সকাল দুর্ভোগ কিছুটা বাড়িয়ে দিয়েছে।

এরআগে শনিবারও সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ ও র‌্যাব ছিল কঠোর অবস্থানে। বিনা প্রয়োজনে বাইরে আসার পাশাপাশি স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় রাজধানীতে ৬২১ জনকে গ্রেফতার এবং ৩৪৬ জনকে এক লাখ ছয় হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।

গত বৃহস্পতিবার ও শুক্রবার লকডাউন কঠোরভাবেই পালিত হয়েছে। রাস্তা ছিল ফাঁকা। কিন্তু শনিবার মানুষের চলাচল বেড়েছে। গাড়ির সংখ্যাও ছিল বেশি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.