করোনায় একদিনে এত মৃত্যু আগে দেখেনি বাংলাদেশ

করোনা মহামারির তাণ্ডবে টালমাটাল বিশ্ব। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। এর মধ্যে এপ্রিল মাসে দেশে হঠাৎ করেই করোনা রোগী শনাক্ত ও মৃত্যুতে ব্যাপক উল্লম্ফন হয়। মাঝে কিছুদিন শনাক্ত ও মৃত্যু কমলেও আবারও ভয়াবহ আকার ধারণ করেছে করোনা। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত কিছুটা কমেছে। তবে এ সময়ে মৃত্যু বেশ বেড়েছে, যা একদিনে সর্বোচ্চ মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় দেশে আট হাজার ৩০১ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। বুধবার (৩০ জুন) দেশে করোনা শনাক্ত হয় আট হাজার ৮২২ জনের, যা একদিনে এ যাবতকালের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এরআগে সোমবার (২৮ জুন) করোনা রোগী শনাক্ত হয় আট হাজার ৩৬৪ জন। এছাড়া মঙ্গলবার (২৯ জুন) শনাক্ত হয় সাত হাজার ৬৬৬ জন।

আগের সাত দিনে দেশে যথাক্রমে ৮৮২২, ৭৬৬৬, ৮৩৬৪, ৫২৬৮, ৪৩৩৪, ৫৮৬৯ ও ৬০৫৮ জন রোগী শনাক্ত হয়।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় লাখ ২১ হাজার ৫৫৯ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে ৩২ হাজার ৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার ২৫ দশমিক ৯০ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

এর আগের ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষা করা হয় ৩৫ হাজার ১০৫টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৬ লাখ ৪০ হাজার ৯৮২টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ।

আজ বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ৮৩০১ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৯২১৫৫৯ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ১৪৩ জনের

মোট মৃত্যু হয়েছে: ১৪৬৪৬ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ৪৬৬৩ জন

মোট সুস্থ হয়েছেন: ৮২০৯১৩ জন


গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৪৩ জন মারা গেছেন, যা একদিনে এ যাবতকালের সর্বোচ্চ মৃত্যু। রোববার (২৭ জুন) করোনায় মারা যান ১১৯ জন। এরপর বুধবার (৩০ জুন) মারা যান ১১৫ জন। এছাড়া মঙ্গলবার (৩০ জুন) ও ১৯ এপ্রিল করোনায় মারা যান ১১২ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ১১৫, ১১২, ১০৪, ১১৯, ৭৭, ১০৮ ও ৮১ জন।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৪৬ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও চার হাজার ৬৬৩ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ২০ হাজার ৯১৩ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ০১ শতাংশ।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...