করোনায় মৃত্যু ৩৯ লাখ ১৬ হাজার ছাড়াল

বিশ্বজুড়ে করোনা সংক্রমণ ও মৃত্যু উদ্বেগজনকভাবে বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও প্রায় ১০ হাজার মানুষ এই সংক্রমণে প্রাণ হারিয়েছেন। একই সময়ে আরও প্রায় ৪ লাখ ৬১ হাজার জন মানুষ নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আজ শুক্রবার (২৫ জুন) বেলা ১১টা ৩৯ মিনিট পর্যন্ত বিশ্বে ১৮ কোটি ৭ লাখ ৭৯ হাজার ১৯৪ জন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৩৯ লাখ ১৬ হাজার ৩২৩ জন। ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৫৪ লাখ ৩০ হাজার ৬২১ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৪ লাখ ৬৪ হাজার ৯৫৬ জন। এর মধ্যে মারা গেছে ৬ লাখ ১৮ হাজার ৬৮৫ জন।

এই তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ কোটি এক লাখ ৩৪ হাজার ৪৪৫ জন। এর মধ্যে মারা গেছে ৩ লাখ ৯৩ হাজার ৩৩৮ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮২ লাখ ৪৩ হাজার ৪৮৩। এর মধ্যে মারা গেছে ৫ লাখ ৯ হাজার ২৮২ জন। যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে ব্রাজিল।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে আছে। আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৫ নম্বরে। মেক্সিকোতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৯৩ হাজার ৮৭ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৩২ হাজার ৬৮ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.