চিলিকে হারিয়ে আর্জেন্টিনার সঙ্গী প্যারাগুয়ে

বলিভিয়াকে উড়িয়ে দিয়ে এবারের আসর বেশ ভালোভাবেই শুরু করেছিল প্যারাগুয়ে। তবে মাঝে আর্জেন্টিনার কাছে হেরে যাত্রা বিরতি পড়েছিল। তৃতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে তারা। যাদের বিপক্ষে প্রথম ম্যাচে ১-১ ব্যবধানে ড্র করেছে আর্জেন্টিনা, সেই চিলিকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে প্যারাগুয়ে।

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে চিলি আজ শুক্রবার (২৫ জুন) বাংলাদেশ সময় ভোর ছয়টায় মুখোমুখি হয় প্যারাগুয়ের। এই ম্যাচে চিলিকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে ১ ম্যাচ হাতে রেখেই আর্জেন্টিনা, চিলি ও উরুগুয়ের সঙ্গী হয়ে শেষ আটে প্যারাগুয়ে।

দুই দলের লড়াইয়ে ম্যাচের ৩৩তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন প্যারাগুয়ে ফরোয়ার্ড ব্রায়ান সামুদিও। বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৮ মিনিটে পেনাল্টি পায় গুস্তাভো গোমেজের দল। গোল করতে ভুল করেননি আলমিরন। তিনিই জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। ২-০ গোলে এগিয়ে যায় প্যারাগুয়ে। পরে এই ব্যবধানে ম্যাচ জিতে শেষ আট নিশ্চিত করে তারা।

চিলির বিপক্ষে প্যারাগুয়ের এটি টানা তৃতীয় জয়। আর সবমিলিয়ে চিলির সঙ্গে মুখোমুখি লড়াইয়েও এগিয়ে গেলো তারা। দুই দলের মুখোমুখি ৬৪ ম্যাচে প্যারাগুয়ের জয় ২৮ ম্যাচে, ড্র ৯টি আর চিলি জিতেছে ২৭ ম্যাচে।

সবশেষ জয়ের পর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে প্যারাগুয়ের। দিনের আগের ম্যাচে উরুগুয়ের কাছে বলিভিয়ার হারের সুবাদে শেষ আটের টিকিট নিশ্চিত হয়েছে চিলিরও। এ গ্রুপ থেকে বাদ পড়তে যাওয়া একমাত্র দল বলিভিয়া।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...