ব্র্যাক ব্যাংকের নতুন ডিএমডি ও ক্যামেলকো চৌধুরী মইনূল ইসলাম

0
63

ব্র্যাক ব্যাংকের নতুন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড ক্যামেলকো (প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা) হিসেবে যোগ দিয়েছেন চৌধুরী মইনূল ইসলাম। গত ২০শে জুন তিনি এই নতুন দায়িত্ব গ্রহণ করেন।

ব্যাংকিং খাতে ৩০ বছরেরও বেশি অভিজ্ঞতাসম্পন্ন মইনুল আমেরিকান এক্সপ্রেস (অ্যামেক্স) ব্যাংকের অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ বিভাগের ব্যবস্থাপক হিসাবে তার ক্যারিয়ার শুরু করেন। ব্র্যাক ব্যাংকে যোগদানের আগে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের (এসসিবি) এক্সিকিউটিভ ডিরেক্টর অ্যান্ড হেড অফ কন্ডাক্ট অ্যান্ড ফিন্যান্সিয়াল ক্রাইম কমপ্লায়েন্স অ্যাডভাইজরি (সিএফসিসি) হিসাবে কর্মরত ছিলেন।

মইনুল ২০০৫ সালে এসসিবিতে যোগদান করেন এবং ২০১৬ সাল পর্যন্ত কাজ করেন। এরপর তিনি আমেরিকার সানট্রাষ্ট ব্যাংকে এএমএল বিজনেস সিস্টেম অ্যানালিস্ট হিসেবে কাজ করেছেন। দেশে এসে তিনি পুনরায় এসসিবিতে যোগ দেন।

ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও, সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “আমাদের দৃঢ় বিশ্বাস, মইনুলের অভিজ্ঞতা ব্র্যাক ব্যাংকের এএমএল ও কমপ্লায়েন্স ব্যবস্থাকে আরও এগিয়ে নিতে সহায়তা করবে।”

মইনুল এএমএল / সিএফটি কমপ্লায়েন্স, অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ এবং ঝুঁকি ব্যবস্থাপনায় দক্ষ একজন পেশাদার। তিনি অ্যাসোসিয়েশন অফ সার্টিফাইড অ্যান্টি মানি লন্ডারিং স্পেশালিস্টস (এসিএএমএস) এর সদস্য এবং সিএএমএস সার্টফাইড। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

অর্থসুচক/ এইচএআই