হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব ৬ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

0
93

হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব ও হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা নাসির উদ্দীন মুনিরের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৩ জুন) দুপুর ২টার দিকে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রাম জেলার কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির গণমাধ্যমকে বলেন, হেফাজত নেতা মাওলানা নাসির উদ্দীন মুনিরকে হাটহাজারী থানার গত ২৭(০৪)২১ মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। নতুন করে হাটহাজারীর আরও ২ মামলায় মাওলানা নাসির উদ্দীন মুনিরকে গ্রেফতার দেখানো হয়েছে।

তার বিরুদ্ধে হেফাজতে ইসলামের প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফী হত্যার মামলাসহ একাধিক মামলা রয়েছে। এ ছাড়া সহিংসতায় করা মামলায় গ্রেপ্তার একাধিক আসামির জবানবন্দিতে তার নাম উঠে আসে।

গত সোমবার (২১ জুন) বিকেলে হাটহাজারী থেকে মাওলানা নাসির উদ্দীন মুনিরকে গ্রেপ্তার করে হাটহাজারী থানা পুলিশ।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরবিরোধী কর্মসূচিকে কেন্দ্র করে বিক্ষোভের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। এ সময় হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলোতে ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় সাড়ে ৪ হাজার ব্যক্তিকে আসামি করে হাটহাজারী থানায় ১০টি মামলা করে পুলিশ। এতে জুনায়েদ বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়। ১০ মামলায় এ পর্যন্ত ৮৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অর্থসূচক/এমএস