মাগুরায় ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

0
138

করোনার সংক্রমণ বিস্তার রোধে মাগুরা পৌর ও শহর এলাকায় ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়েছে। আগামীকাল সোমবার (১৪ জুন) সকাল ৬টা থেকে চলবে এই লকডাউন।

আজ রোববার (১৩ জুন) জেলা সার্কিট হাউসে বিকেল ৩টা থেকে পৌনে ৪টা পর্যন্ত এক জরুরি সভা শেষে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান মাগুরার জেলা প্রশাসক (ডিসি) ড. আশরাফুল আলম। এ সংক্রান্ত আদেশের একটি চিঠিও জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া হয়েছে।

ডিসি ড. আশরাফুল আলম গণমাধ্যমকে বলেন, বেশ কয়েক সপ্তাহ ধরে মাগুরার বিভিন্ন এলাকায় বিশেষ করে শহরের পৌর এলাকায় করোনা পরিস্থিতি কিছুটা ঊর্ধ্বমুখী। এ কারণে সার্বিক দিক বিবেচনা করে মাগুরা শহরে সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। এ সময় জরুরি ওষুধ ও খাদ্যদ্রব্য পরিবহন পরিষেবা বাদে সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এর আগে গত ১০ জুন মাগুরাকে বিশেষ বিধি-নিষেধের আওতায় আনা হয়। সেই বিধি-নিষেধে বলা ছিল, সন্ধ্যা ৭টার থেকে সকাল ৬টা পর্যন্ত জরুরি পরিষেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে। এতেও করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় ‘সর্বাত্মক লকডাউন’র সিদ্ধান্ত জানালো প্রশাসন।

আজ রোববার সকাল পর্যন্ত মাগুরায় ৮ হাজার ৩৫৮ নমুনার মধ্যে ১ হাজার ৩০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১ হাজার ২২২ জন। করোনায় মারা গেছেন ২৪ জন।

অর্থসূচক/কেএসআর