করোনার নতুন হটস্পট বিহার, ভারতে মৃত্যুর রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক

0
93

করোনা ভাইরাসের তাণ্ডবে রীতিমত বিপর্যস্ত ভারত। এর মধ্যেই দেশটিতে একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর রেকর্ড হলো। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬ হাজারের বেশি মানুষ করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ জুন) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৫২ জন। একই সময়ে মারা গেছে ৬ হাজার ১৪৮ জন।

দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১। এর মধ্যে মারা গেছে ৩ লাখ ৫৯ হাজার ৬৭৬ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, বিহার রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ার কারণেই এই দুঃখজনক রেকর্ডের সামনে দাঁড়িয়েছে ভারত।

ভারতে মৃত্যুর পরিসংখ্যান পর্যালোচনা করে দেখা যায়, গত তিন ধরে মৃত্যু দুই থেকে আড়াই হাজারের মধ্যেই ছিল। বিভিন্ন রাজ্যে গত কয়েক দিনে যে সংখ্যক মৃত্যু হচ্ছিল, বৃহস্পতিবারও সংখ্যাটা তার আশপাশেই রয়েছে। কিন্তু পরিবর্তন হয়েছে শুধু বিহারে মৃতের সংখ্যায়।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বুলেটিনে বিহারে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৭১ জনের মৃত্যু দেখানো হয়েছে। এতে ভারতের মৃত্যু সংখ্যা একলাফে তিন গুণ হয়েছে। এই সংখ্যা বাদ দিলে দেশে দৈনিক মৃত্যু কিন্তু দুই হাজারের আশপাশেই রয়েছে।

সূত্র: এনডিটিভি, আনন্দবাজার পত্রিকা।

অর্থসূচক/কেএসআর