ভোলায় সেপটিক ট্যাংকে নেমে দুইজনের মৃত্যু

প্রতিনিধি

0
113
ফাইল ছবি

ভোলায় নির্মাণাধীন সেপটিক ট্যাংকের কাজ করতে নেমে দুইজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। তারা ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আজ শনিবার (০৫ জুন) সকাল পৌনে ৯টার দিকে পন্ডিতের পুল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল মালেক (৫০) সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পন্ডিতের হাট এলাকার তজু ব্যাপারীর ছেলে ও জসিম (৩৫) একই এলাকার কালু মিয়ার ছেলে। এ ঘটনায় আহত হন মো. শাহাবুদ্দিন (২৯) ও মো. কবির (৩৫)।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, পন্ডিতের পুল এলাকার বেপারী বাড়ির আবদুল মালেকে শ্রমিক জসিমকে নিয়ে তার সদ্যনির্মিত সেপটিক ট্যাংক পরিস্কার করতে যান। ট্যাংকের ভেতরে নামার পর জমে থাকা বিষাক্ত গ্যাসে শ্রমিক জসিম অসুস্থ হয়ে পড়েন। তাকে উদ্ধার করতে নেমে বাড়ির মালিক আবদুল মালেকও অসুস্থ হয়ে পড়েন। এসময় তার চিৎকার শুনে তাদের উদ্ধার করতে শাহাবুদ্দিন ও কবির নামের দুই পথচারী ট্যাংকে নেমে তারাও বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে পড়েন। খবর পেয়ে ইলিশা তদন্ত কেন্দ্রের পুলিশ গিয়ে গুরুতর অবস্থায় চারজনকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করলে চিকিৎসক মালেক ও জসিমকে মৃত ঘোষণা করেন। আহত শাহাবুদ্দিন ও কবিরকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আমান উল্যাহ জানান, জমে থাকা গ্যাসে দুইজনের মৃত্যু হয়েছে।

ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আনিসুল রহমান জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা স্থানীয়দের সহযোগিতায় ট্যাংকের ভেতর থেকে চারজনকে উদ্ধার করেন। এরপর তাদের সদর হাসপাতালে পাঠানো হয়।

অর্থসূচক/কেএসআর