বরাদ্দ কমলো যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে

নিজস্ব প্রতিবেদক

0
156

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বরাদ্দ গেল অর্থবছরের তুলনায় কিছুটা কম রাখার প্রস্তাব করা হয়েছে। বৃহস্পতিবার (৩ জুন) জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জন্য এক হাজার ১২১ কোটি ৬০ লাখ টাকার বাজেট প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এর মধ্যে উন্নয়ন খাতে ২৭৯ কোটি ৮৯ লাখ টাকা এবং পরিচালন খাতে ধরা হয়েছে ৮৪১ কোটি ৭১ লাখ টাকা।

২০২০-২১ অর্থবছরে সংশোধিত বাজেট ছিল এক হাজার ১২৭ কোটি ২৯ লাখ টাকা ৩৩ হাজার টাকা। এর মধ্যে উন্নয়ন খাতে বরাদ্দ ছিল ২২৯ কোটি ৭৯ লাখ টাকা এবং পরিচালন খাতে ৮৯৭ কোটি ৫০ লাখ ৩৩ হাজার টাকা। সেই হিসাবে এবারের প্রস্তাবিত বাজেট গত বছরের সংশোধিত বাজেটের তুলনায় ৫ কোটি ৬৯ লাখ ৩৩ হাজার টাকা কম বরাদ্দ রাখা হয়েছে।

অর্থমন্ত্রী জাতীয় সংসদে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সংক্রান্ত বাজেট বক্তৃতায় বলেন, সরকার জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়ার মানোন্নয়নে নীতি কৌশল, প্রণয়ন ও বাস্তবায়ন করে আসছে। খেলাধুলার সুযোগ বৃদ্ধির লক্ষ্যে দেশব্যাপী আধুনিক স্টেডিয়াম, জিমনেসিয়াম, সুইমিং পুলসহ ক্রীড়া অবকাঠামো নির্মাণ ও উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখেছে এবং এরই অংশ হিসেবে উপজেলাগুলোতে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণকাজ চলছে। এ ছাড়া ২০২০-২১ অর্থবছরে ক্রীড়া অবকাঠামো নির্মাণ ও উন্নয়নের ১৪টি প্রকল্পও চলমান।

অর্থসূচক/এমএস