ইউরোপীয় ইউনিয়নকে ব্যাংকিং সেবা দেবে ব্র্যাক ব্যাংক

0
288

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) তার ব্যাংকিং চাহিদা মেটাতে ব্র্যাক ব্যাংকের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে। ব্র্যাক ব্যাংক বাংলাদেশ ব্যাংকের নীতিমালা মেনে ইউরোপীয় ইউনিয়নকে বিভিন্ন ব্যাংকিং সেবা প্রদান করবে।

ব্র্যাক ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইউরোপীয় ইউনিয়নের প্রয়োজন অনুসারে ফরেন কারেন্সি অ্যাকাউন্ট, কনভার্টিবল, নন-কনভার্টিবল, কারেন্ট অ্যাকাউন্ট এবং প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউন্ট সেবা প্রদান করবে ব্র্যাক ব্যাংক।
এছাড়াও কর্পোরেট গ্রাহকদের জন্য ব্র্যাক ব্যাংকের অনন্য অনলাইন পেমেন্ট সলিউশন ‘করপনেট’-ও ব্যবহার করবে ইইউ। এর ফলে স্থানীয় ভাবে যে কোন ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে অভ্যন্তরীণ ফান্ড ট্রান্সফার, বিইএফটিএন-এর মাধ্যমে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার এবং আরটিজিএস ট্রান্সফার এর মাধ্যমে বাংলাদেশি টাকায় আর্থিক লেনদেনে সমর্থ হবে প্রতিষ্ঠানটি।
ঢাকাস্থ ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধি দলের প্রধান রেনসিয়ে টেয়েরিংক বলেন, “ইউরোপীয় ইউনিয়ন ৪০ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে শক্তিশালী এবং নির্ভরযোগ্য অংশীদার হিসেবে কাজ করছে। ব্র্যাক ব্যাংক এ দেশে এসএমই ব্যাংকিংয়ের পথিকৃৎ এবং ‘গ্লোবাল এলায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুস’ (জিএবিভি)-প্ল্যাটফর্মে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি। এমন প্রগতিশীল একটি আর্থিক প্রতিষ্ঠানের সাথে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত। আমরা আশা করি যে এই অংশীদারিত্বের ফলে বাংলাদেশে আমাদের কর্মকা-ে অন্তর্ভুক্তি এবং টেকসই অবস্থা নিশ্চিত হবে।”
ব্র্যাক ব্যাংকের ডিএমডি অ্যান্ড হেড অফ কর্পোরেট ব্যাংকিং তারেক রিফাত উল্লাহ খান বলেন, “বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের জন্য ব্যাংকিং সেবা সহজ করতে এটি ব্র্যাক ব্যাংকের জন্য একটি দুর্দান্ত সুযোগ। ইইউ বাংলাদেশের সমৃদ্ধির পথে অন্যতম সহযোগী প্রতিষ্ঠান এবং আমাদের প্রতি আস্থা রাখার জন্য আমি তাদেরকে ধন্যবাদ জানাই। তাদের এই আস্থা আমাদের ব্যাংকিং সেবার গুণমত মানের উৎকর্ষতা প্রমাণ করে।
ব্র্যাক ব্যাংক ইইউ-এর স্থানীয় এবং বিদেশী কর্মীদের জন্য এমপ্লয়ি ব্যাংকিং সেবাও প্রদান করবে। ইইউ প্রতিনিধিরা ব্র্যাক ব্যাংকের নর্থ গুলশান ব্রাঞ্চে ব্যাংকিং সময়সীমার মধ্যে নিবেদিত ব্যাংকিং সেবা উপভোগ করবেন।