অনলাইনে পণ্য বিক্রির ‘অস্বাভাবিক অফার’ নিয়ে উদ্বিগ্ন সরকার

নিজস্ব প্রতিবেদক

0
202

অনলাইনে পণ্য বিক্রির ‘অস্বাভাবিক অফার’ নিয়ে সরকার উদ্বিগ্ন। প্রচারণা রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ বিষয়ে নজর রাখার নির্দেশনা দিয়েছে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

আজ বুধবার (০২ জুন) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ষষ্ঠ সভা শেষে কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, অনলাইন ব্যবসা নিয়ে আমরা উদ্বিগ্ন, এটা নিয়ে আলোচনা হয়েছে। আমরা লক্ষ্য করেছি, একটা ফ্রিজের দাম দেড় লাখ টাকা, কিন্তু অফার দেওয়া হচ্ছে আমি ৮০ হাজার কিংবা ৭৫ হাজার টাকায় দেব। হয়তো ১০-২০ জনকে দেয়ও। ৫০০ মানুষ আবেদন করবে, তাদের বলবে অমুক দিন দেব। আমরা আশঙ্কা করছি, হয়তো সে গা ঢাকা দেবে। যেটা যুবক (যুব কর্মসংস্থান সোসাইটি) করেছে।

মন্ত্রী বলেন, এটা আইন দিয়ে নিয়ন্ত্রণের জন্য আমরা আইন মন্ত্রণালয়কে বলেছি, একই সঙ্গে পুলিশ বাহিনীকে দায়িত্ব দেওয়া হয়েছে। এমন অস্বাভাবিক কথা যারা বলে তারা কারা? তাদের সুনির্দিষ্ট ডাটা রাখা, তারা যাতে টাকা আত্মসাৎ করে পালিয়ে যেতে না পারে। অগ্রিম সতর্ক থাকার জন্য বলা হয়েছে। তারা যেন যাতে দেশ ছেড়ে যেতে না পারে।

মোজাম্মেল হক বলেন, অনেকে ২০ শতাংশ হারে সুদ দেওয়ার কথা বলে। এরা হয়তো ২০০-৩০০ মানুষকে দেবে, বাকিটা নিয়ে গা ঢাকা দেবে, আমরা এটা আশঙ্কা করছি। এই ধরনের অস্বাভাবিক কথা বলে যারা বিজ্ঞাপন দেয়, পুলিশ যেন তাদের নজরদারিতে আনে। সরকারি রেডিও-টেলিভিশনের মাধ্যমে আমরা এ বিষয়ে জনগণকেও সতর্ক করতে চাচ্ছি যে, এসব ফাঁদে পা দেবেন না।

অর্থসূচক/কেএসআর