যোগীর হয়ে টুইট করলেই মিলবে দুই রুপি!

আন্তর্জাতিক ডেস্ক

0
132

ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সমর্থনে টুইট করলে মিলবে দুই রুপি— এবার সামনে এল এমনই বিতর্কিত অডিও। এই সংক্রান্ত অডিও ভাইরাল হতেই বিতর্কে জড়িয়েছে যোগীর মিডিয়া টিম। বিতর্ক জোরালো হতেই যোগীর প্রচার সামলানোর দায়িত্বে থাকা সংস্থাটি তাদের আইটি সেলের শীর্ষ পদে থাকা ব্যক্তিকে বরখাস্ত করেছে।

ভাইরাল হওয়া অডিওতে দুই ব্যক্তিকে নিজেদের মধ্যে আলোচনা করতে শোনা গেছে। এরা যোগীর সমর্থনে টুইট করা এবং তার জন্য অর্থ দেওয়ার বিষয় নিয়ে আলোচনা করছিলেন। বলা হয়েছে, যোগীর হয়ে টুইট করলে মিলবে দুই রুপি করে। অভিযোগ উঠেছে, যোগীর প্রচারের দায়িত্বে থাকা টিমের সদস্যরা এ সব কথা বলছিলেন।

প্রাক্তন আইএএস সূর্যপ্রতাপ সিংহ ওই অডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। অডিও নিয়ে প্রচার সংস্থার প্রতিক্রিয়া মেলেনি। তবে তারা তাদের আইটি সেলের প্রধান মনমোহন সিংহকে বরখাস্ত করেছে। আর শাস্তি মেলার পর মনমোহন তাৎপর্যপূর্ণভাবে সামাজিক মাধ্যমে লিখেছেন, ‘হাজার জবাবের চেয়ে ভাল আমার নীরবতা। তা হয়তো অনেক প্রশ্নকে ঢেকে দেবে।’

স্বাভাবিকভাবেই বিতর্ক থেকে নিজেদের সরিয়ে নিয়েছে বিজেপি ও যোগী। বিজেপি মুখপাত্র মণীশ শুক্লের দাবি, বিষয়টি একটি বেসরকারি সংস্থার অভ্যন্তরীণ ব্যাপার। এতে বিজেপি ও যোগীর কোনো যোগ নেই। তার যুক্তি, কোন সংস্থা কোন কর্মীকে বরখাস্ত করবে, সেটা তাদের নিজস্ব ব্যাপার।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

অর্থসূচক/কেএসআর