ইতালি ভ্রমণে এমিরেটস যাত্রীদের কোয়ারেন্টাইন লাগবে না

‘কোভিড-টেস্টেড ফ্লাইট’ ব্যবস্থার ফলশ্রুতিতে ইতালিতে ফ্লাইট কার্যক্রম জোরদার করতে যাচ্ছে এমিরেটস। এই ব্যবস্থায় ইতালি ভ্রমণকারী এমিরেটস যাত্রীরা কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি পাবেন।

আগামী ১ জুলাই থেকে পুনরায় ভেনিসে ফ্লাইট শুরু করতে যাচ্ছে এয়ারলাইনটি এবং প্রাথমিকভাবে সপ্তাহে ৩টি ফ্লাইট চলাচল করবে। জুলাই মাসে মিলান, রোম, বালোনা এবং ভেনিসে পরিচালিত সাপ্তাহিক ফ্লাইটের মোট সংখ্যা দাড়াবে ২১টিতে।

এমিরেটসের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী শেখ আহমেদ বিন সাঈদ আল মাকতুম ‘কোভিড টেস্টেড ফ্লাইট’ ব্যবস্থাকে স্বাগত জানিয়ে আশা প্রকাশ করেন যে কোয়ারেন্টাইন-মুক্ত ভ্রমণ নিশ্চিত করতে অন্যান্য দেশগুলোও এ জাতীয় ব্যবস্থা বিবেচনায় নিবে।

ইতালি ভ্রমণকারী ২ বা তদুর্ধ্ব বয়সের যাত্রীদের ফ্লাইটে আরোহনের পূর্বে কোভিড -১৯ আরটি পিসিআর নেগেটিভ সার্টিফিকেট অথবা ৪৮ ঘণ্টার জন্য বৈধ র‌্যাপিড এন্টিজেন পরীক্ষার ফলাফল থাকতে হবে। ইতালিতে অবতরণের পর যাত্রীদের র‌্যাপিড এন্টিজেন সোয়াব টেস্ট করানো হবে, তবে এর খরচ যাত্রী নিজেই বহন করবেন।

করোনা মহামারিকালে যাত্রীদের নিরাপদ ও স্বচ্ছন্দ ভ্রমণ নিশ্চিত করতে এমিরেটস বিভিন্ন উদ্ভাবনী পদক্ষেপ গ্রহণ করেছে। ভ্রমণের প্রতিটি ধাপে যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করেছে দুবাই বিমানবন্দরে চালু হয়েছে স্পর্শবিহীন প্রযুক্তি।

এছাড়াও যাত্রীদের দুঃশ্চিন্তামুক্ত ভ্রমণ নিশ্চিত করতে এমিরেটস তার বুকিং নীতিতে অনেক নমনীয়তা এনেছে এবং একই সঙ্গে চালু করেছে কোভিড-১৯ কভারসহ মাল্টি-রিস্ক বীমা।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...