আরব আমিরাতে হবে আইপিএলের বাকি ম্যাচ

স্পোর্টস ডেস্ক

0
187

শেষ পর্যন্ত সম্ভাবনাই সত্যি হলো। আইপিএল এর বাকি ম্যাচ হতে চলেছে সংযুক্ত আরব আমিরাতে। যদিও আয়োজনের দৌড়ে ছিল আরব আমিরাত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। তবে শেষ পর্যন্ত মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতেই হতে যাচ্ছে আইপিএলের এবারের আসর।

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো ও ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, আজ শনিবার (২৯ মে) বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে ভারতীয় সংবাদ সংস্থাকেও এ খবর জানিয়েছেন বোর্ডের সহসভাপতি রাজীব শুক্লা।

তিনি জানান, সেপ্টেম্বর-অক্টোবরেই হবে এই প্রতিযোগিতা। প্রতিটি সদস্যই আমিরাতে আইপিএল এর বাকি ম্যাচগুলো করার পক্ষে রায় দিয়েছে। তবে শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনও আলোচনা হয়নি।

বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ আলোচনা করতে আইসিসির কাছে অতিরিক্ত সময় চাওয়া হয়েছে। সঠিক সময়েই এই প্রতিযোগিতা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

একের পর এক দলে করোনা ধরা পড়ায় গত ৪ মে বন্ধ করে দেওয়া হয়েছিল আইপিএল। এবারের আসরের এখনো ৩১টি ম্যাচ বাকি আছে। ম্যাচগুলো আর ভারতে করার যে সম্ভাবনা নেই, তা আগেই জানিয়েছিলেন সভাপতি সৌরভ গাঙ্গুলী।

তবে বোর্ড জানিয়েছে, করোনার জন্য নয়, ভারতের আইপিএল না করার কারণ বৃষ্টির মৌসুম। সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ ভারতের প্রতিটা অংশেই বৃষ্টিপাত হয়ে থাকে। এ সময় আইপিএল আয়োজন করলেও তা যদি ভেস্তে যায়, তাহলে বোর্ডের পুরো উদ্দেশ্যই নষ্ট হবে। তাই এই প্রতিযোগিতা আমিরাতে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

অর্থসূচক/কেএসআর