শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিকারীদের ‘বিকারগ্রস্ত’ বললেন ঢাবি ভিসি

যারা ক্যাম্পাস খোলার দাবিতে অনলাইনে অরাজকতা সৃষ্টি এবং অফলাইনে আন্দোলন করছেন তাদের বিকারগ্রস্ত বলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

আজ বৃহস্পতিবার (২৭ মে) উপাচার্যের কাছে স্মারকলিপি দিতে গেলে তিনি এমন মন্তব্য করেছন বলে উল্লেখ করেন আন্দোলনরত ঢাবি শিক্ষার্থীদের মূল আয়োজক আসিফ মাহমুদ। তবে উপাচার্য বিষয়টি অস্বীকার করেছেন।

আসিফ মাহমুদ বলেন, উপাচার্য আন্দোলনকারী শিক্ষার্থীদের পারিবারিক শিক্ষার অভাব রয়েছে বলেও মন্তব্য করেছেন। এছাড়াও যেসব শিক্ষার্থী এসবের সঙ্গে জড়িত তাদের বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি হুঁশিয়ারি দিয়েছেন।

এদিকে বিষয়টি অস্বীকার করে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান গণমাধ্যমকে বলেন, শিক্ষার্থীদের আমি বিকারগ্রস্ত বলেছি এটা সঠিক নয়। কেউ হয়ত অসৎ উদ্দেশ্যে কিংবা অসতর্কতাবশত এই ধরনের বক্তব্য ছড়িয়েছে। আমার সঙ্গে শিক্ষার্থীদের খুবই প্রাণবন্ত আলোচনা হয়েছে। আর ছেলে মেয়েগুলোও খুব ভালো এবং ভদ্র মনে হয়েছে।

উপাচার্য আরও বলেন, আমি তাদের বলেছি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অশোভনীয় ভাষায় বক্তৃতা কাম্য না। এগুলো বিভিন্ন ধরনের প্রভাব এবং বিকারগ্রস্তের কাজ। তবে আমি শিক্ষার্থীদের বলিনি, যারা এমন আচরণ করে তাদেরকেই এসব বলেছি। যারা আমার সঙ্গে আলোচনা করতে এসেছে তাদের খুব ভালো মনে হয়েছে। তারা বলল এসব থেকে তারা সতর্ক থাকবে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.