টাইগারদের প্রথম শ্রীলঙ্কা সিরিজ জয়ের হাতছানি

হাতছানি দিচ্ছে ইতিহাস। শ্রীলঙ্কার বিপক্ষে আজ একটি জয়ই ঘুচিয়ে দেবে দীর্ঘদিনের আক্ষেপ। এই প্রতিপক্ষের বিপক্ষে অনেক সুখস্মৃতি থাকলেও যে কখনই ওয়ানডে সিরিজ জিততে পারেনি টাইগাররা!

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ মঙ্গলবার (২৫ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। দুপুর ১টায় শুরু হচ্ছে দু’দলের মাঠের লড়াই। ম্যাচটি জিতলেই শ্রীলঙ্কার বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জিতবে বাংলাদেশ। বাংলার দামাল ছেলেরা ঘুচিয়ে ফেলবে সিরিজ জয়ের খরা।

এ নিয়ে সফরকারী লঙ্কানদের সঙ্গে নবম দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ খেলছে এখন বাংলাদেশ। এর আগে মাত্র দুটি সিরিজ ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে টাইগারদের। তবে ধরা দেয়নি সিরিজ ট্রফি। তাও আবার ২০১৩ ও ২০১৭ সালে। বাকি সিরিজ গেছে লঙ্কানদের দখলে। এর আগে ২৮টি আসরে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সেই দ্বিপাক্ষিক সিরিজ ও টুর্নামেন্টে একটির বেশি ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতে পারেনি তামিম-সাকিবরা।

এই ম্যাচের জয় ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগেও শীর্ষে তুলে দেবে বাংলাদেশকে। এখন ৪০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে টাইগাররা। তাদের ওপরে থাকা ইংল্যান্ড, পাকিস্তান আর অস্ট্রেলিয়ারও পয়েন্ট সমান ৪০। আজ জিতলে ৫০ পয়েন্ট নিয়ে সবার ওপরে উঠে যাবে তামিম ইকবালের দল।

তবে দ্বিতীয় ম্যাচ জিতে বাংলাদেশের সিরিজ নিশ্চিতের পথে বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস তেমন খারাপ খবরই দিয়ে যাচ্ছে। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে আজ। আর ভারী বৃষ্টিপাতে ম্যাচ বাতিল হওয়ার সম্ভাবনাই উঁকি দিয়ে যাচ্ছে বারংবার। তাই মাঠের প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে নিয়ে যতটা না ভাবনা বাংলাদেশের, তার চেয়ে বেশি চিন্তা এখন মাঠের বাইরের প্রতিপক্ষ বৃষ্টিকে নিয়ে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.