সাংবাদিক রোজিনা ন্যায়বিচার পাবেন: সিএনএনকে পররাষ্ট্রমন্ত্রী

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম ন্যায়বিচার পাবেন, এ নিয়ে কোনো সন্দেহ নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, দেশে আইন আছে এবং সরকার আইনের প্রতি শ্রদ্ধাশীল। ফলে আইনি প্রক্রিয়াধীন বিষয় নিয়ে বেশি কিছু বলতে চাই না। রোজিনা অবশ্যই ন্যায়বিচার পাবেন, এ নিয়ে কোনো সন্দেহ নেই।

শুক্রবার (২১ মে) মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’কে দেওয়া একটি সরাসরি সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে সাক্ষাৎকারের ভিডিওটি প্রকাশ করা হয়েছে।

সাক্ষাৎকারে সাংবাদিক রোজিনা ইসলামের বিষয়ে প্রশ্ন করা হলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটি আইনি বিষয়। আইনি প্রক্রিয়ার মধ্যে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করতে চায় না। বাংলাদেশের বিচার বিভাগ অত্যন্ত স্বাধীন। তিনি (রোজিনা ইসলাম) ন্যায়বিচার পাবেন…যে কারও ক্ষেত্রেই বিষয়টি প্রযোজ্য। আমরা চাই না কেউ বিনা কারণে হেনস্তার শিকার হোক।

প্রসঙ্গত, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গত ১৭ মে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি কক্ষে প্রায় ছয় ঘণ্টা হেনস্তার শিকার হন সাংবাদিক রোজিনা ইসলাম। রাতে তাকে শাহবাগ থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয় এবং অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা করা হয়। পরদিন আদালত তার রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত বৃহস্পতিবার রোজিনার জামিন আবেদনের শুনানি হলেও আদেশ হয়নি। আদালত রোববার আদেশের দিন ধার্য করেছেন। রোজিনা ইসলাম এখন কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে রয়েছেন।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...