বার্সেলোনার হার, শিরোপার লড়াইয়ে এগিয়ে অ্যাথলেটিকো

এরই মধ্যে নিষ্পত্তি হয়ে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগ, ইতালিয়ান সিরি ‘আ’ ও জার্মান বুন্দেসলিগার শিরোপা। ইংল্যান্ডে ম্যানচেস্টার সিটি, ইতালিতে ইন্টার মিলান ও জার্মানিতে শিরোপা ঘরে তুলেছে বায়ার্ন মিউনিখ।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে এখন বাকি রয়েছে শুধুমাত্র স্প্যানিশ লা লিগা ও ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপার লড়াই। যার জন্য অপেক্ষা করতে হবে লিগের শেষ ম্যাচ পর্যন্ত।

লা লিগায় কোন দল চ্যাম্পিয়ন হবে তা জানতে অপেক্ষা করতে হবে আরও এক সপ্তাহ। এখন লড়াইটা মূলত অ্যাথলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদের সঙ্গে। তবে রোববার (১৬ মে) রাতে হেরে শিরোপার রেস থেকে ছিটকে গেছে বার্সেলোনা।

পয়েন্ট তালিকার এগারো নম্বর দল ওসাসুনার বিরুদ্ধে পিছিয়ে পড়েও ম্যাচ জিতে শীর্ষস্থান ধরে রাখল অ্যাথলেটিকো মাদ্রিদ। ৭৫ মিনিটে অন্তে বুদিমিরের গোলে এগিয়ে যায় ওসাসুনা। ৮২ মিনিটে অ্যাথলেটিকোর হয়ে সমতা ফেরান রেনান লোদি। ৮৮ মিনিটে দলের হয়ে জয়সূচক গোলটি করেন লুইস সুয়ারেজ। ম্যাচ ড্র হলে শীর্ষে চলে যেত রিয়াল মাদ্রিদ। কিন্তু তা হতে দেননি সুয়ারেজ।

৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাথলেটিকো মাদ্রিদ। আগামী রোববার পয়েন্ট তালিকায় ১৯ নম্বরে থাকা ভ্যালাদলিদের মুখোমুখি হবে তারা।

দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের সঙ্গে অ্যাথলেটিকোর পয়েন্টের ব্যবধান দুই। গতকাল রিয়াল হারলেই চ্যাম্পিয়ন হয়ে যেত অ্যাথলেটিকো। শেষ ম্যাচে অ্যাথলেটিকো জিতলেই চ্যাম্পিয়ন। তবে অ্যাথলেটিকো শেষ ম্যাচে হারলে রিয়ালের সামনে চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি থাকবে।

দিনের আরেক ম্যাচে লিওনেল মেসির করা গোলে এগিয়ে গিয়েও আট নম্বরে থাকা সেল্টা ভিগোর কাছে হেরেছে বার্সেলোনা। তাই লা লিগার শিরোপার দৌড়ে পিছিয়ে গেছে তারা। ২৮ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দেন মেসি। দশ মিনিট পর সমতা ফেরান সান্তি মিনা। ৮৯ মিনিটে তারই করা দ্বিতীয় গোল মেসিদের আশা শেষ হয়ে যায়। তাদের শিরোপা জয়ের আর কোনো সম্ভাবনা নেই। এই হারে ৩৭ ম্যাচে বার্সার পয়েন্ট ৭৬। অ্যাথলেটিকোর পয়েন্ট ৮৩, রিয়ালের ৮১।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.