শিমুলিয়ায় আজও যাত্রীদের ভিড়, ফেরি চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক

0
138

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আজও যাত্রীদের উপচেপড়া ভিড় রয়েছে। তবে আজ মঙ্গলবার (১১ মে) সকাল থেকে বিধিনিষেধ কিছুটা শিথিল করে সবগুলো ফেরি দিয়ে যাত্রী এবং যানবাহন পারাপার করছে ঘাট কর্তৃপক্ষ। এতে সাধারণ মানুষের দুর্ভোগ কিছুটা কমেছে।

ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, মঙ্গলবার সকাল থেকে একের পর এক বেশ কয়েকটি ফেরি যানবাহন এবং যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। প্রতিটি ফেরিতে যানবাহনের পাশাপাশি যাত্রীরা পারাপার হচ্ছেন। এতে ঘাট এলাকায় মানুষের জটলা কিছুটা কমেছে। ঘাট এলাকায় এখনো কিছু পণ্যবাহী যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ গণমাধ্যমকে বলেন, আজ সকাল থেকে বহরে থাকা সবগুলো ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। প্রতিটি ফেরিতে কিছু কিছু যাত্রীও পার হচ্ছেন। সকাল থেকে এখন পর্যন্ত ১১টি ফেরি শিমুলিয়া ঘাট ছেড়ে গেছে। গতকাল রাতভর ফেরি চলাচল করেছে। এতে ঘাটের যানবাহন এবং যাত্রীদের চাপ অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। ঘাট এলাকায় এখনো কিছু যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে এখন সেগুলি পারাপার করা হচ্ছে।

শিমুলিয়া ফেরি ঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) হিলাল উদ্দিন বলেন, ঘাট এলাকার অদূরে কয়েকটি পয়েন্টে কয়েকশ পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত গাড়ি আটকে আছে। আগে ঘাটের গাড়িগুলো পার হলে এগুলো ছাড়া হবে।

অর্থসূচক/কেএসআর