আইপিএলের বাকি ম্যাচ ভারতে খেলা সম্ভব নয়: গাঙ্গুলী

স্পোর্টস প্রতিবেদক

0
153

ভারতের করোনা পরিস্থিতিতে স্থগিত হয়ে গেছে আইপিএল। মৌসুমের আরও ৩১টি ম্যাচ বাকি থাকায় সেগুলো কবে হবে, এ নিয়ে আলোচনা চলছেই। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী সাফ এ কথা বলে দিয়েছেন যে, বাকি ম্যাচ ভারতের বাইরে ছাড়া আয়োজন সম্ভব নয়।

বেশ কয়েকজন করোনা আক্রান্ত হওয়ার পরই টুর্নামেন্টটি স্থগিত করে দেওয়া হয় গত সপ্তাহে। এছাড়া ভারতেও করোনা পরিস্থিতি খুবই আশঙ্কাজনক। ফলে ভারতে আইপিএল হওয়া মানে হলো করোনা-বিধির কড়াকড়ি। আর এমন পরিস্থিতিতে ভারতে টুর্নামেন্ট আয়োজন অসম্ভব বলেই মনে করেন গাঙ্গুলী।

স্পোর্টসস্টার ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআই সভাপতি বলেছেন, ‘এমন পরিস্থিতিতে আয়োজনের ঝক্কি-ঝামেলা অনেক। যেমন ১৪ দিনের কোয়ারেন্টিন। এই পরিস্থিতিতে আসলে ভারতে আইপিএল সম্ভব নয়।’

তিনি স্বীকার করেছেন কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা মেনে চলাটা খুবই কষ্টসাধ্য ব্যাপার, ‘কোয়ারেন্টিন মেনে চলা আসলেই কষ্টসাধ্য একটি ব্যাপার। ফলে আইপিএল কখন শেষ করা যাবে, এই মুহূর্তে বলাটা কঠিন।’

অবশ্য ভারতের করোনা পরিস্থিতিতে আইপিএলের বিকল্প ভেন্যু হিসেবে নাম উঠেছে কয়েকটি দেশের। যেমন ইংল্যান্ডের কয়েকটি কাউন্টি ক্লাব প্রস্তাব দিয়েছে তারা সেপ্টেম্বরে আইপিএলের বাকি ম্যাচগুলো আয়োজন করতে চায়। এরা হলো-ওয়ারউইকশায়ার, সারে ও মেরিলিবোন ক্রিকেট ক্লাব। বিসিসিআইয়ের কর্মকর্তারা রয়র্টাসকে বলেছেন যে, তারা এ বিষয়ে আলোচনা করবেন।

প্রসঙ্গত, ভারতের করোনা পরিস্থিতিতে গত বছর শুরু থেকেই আইপিএল অনুষ্ঠিত হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে।

অর্থসূচক/এমএস