নিজের বাড়িতেই আগুন লাগিয়ে চেয়ারে আরাম করে বসে দেখলেন তিনি!

অর্থসূচক ডেস্ক

0
173

কত আজগুবি কাণ্ডকারখানা যে মানুষ করে তার ইয়ত্তা নেই। তবে নিজের বাড়িতে আগুন দিয়ে বাইরে চেয়ারে আরাম করে বসে সে দৃশ্য দেখার নজির বোধহয় খুববেশি নেই। সম্প্রতি যুক্তরাষ্ট্রে ঘটেছে এমন ঘটনা।

ঘরের সামনে ঘাসের লনের উপর চেয়ার পেতে বসে এক নারী বই পড়ছেন। এক প্রতিবেশী তার সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেন। পরে যা ভাইরাল হয়ে যায়। আসলে ওই নারী যদি শুধুই লনে বসে বই পড়তেন, তাহলে মনে হয় তার ভিডিও কোনভাবেই ভাইরাল হত না। কিন্তু লনে চেয়ারে এসে বসার আগে তিনি নিজের ঘরেই আগুন দিয়ে এসেছিলেন!

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড এলাকার ঘটনা এটি। যিনি এমন ‘জ্বলন্ত’ ভিডিওটি রেকর্ড করেছেন তার নাম অ্যাভেরি হ্যামন্ড। তার রেকর্ড করা ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বাড়ির বারান্দায় এক নারী এবং পুরুষের ঝগড়া হচ্ছে। অভিযুক্ত ওই নারীর নাম গেইল মেটওয়ালি (৪৭)। গেইলকে পরে ওই বাড়িরই অন্য এক নারীর সঙ্গেও ঝগড়া করতে দেখা যায়। ভিডিওর পরের অংশে দেখা যায়, গেইল বাইরে চেয়ারে বসে রয়েছেন আর ঘরের ভিতর আগুন জ্বলেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই বাড়িতে মোট ৪ জন থাকতেন। ঘটনার সময় ২ জন বাইরে ছিলেন। আর এক নারী বাড়ির বেসমেন্টেই ছিলেন। তিনি চিৎকার করছিলেন আতঙ্কে। অবশেষে বেসমেন্টের জানালা ভেঙে তাকে উদ্ধার করেন প্রতিবেশীরা। আর গেইল, যিনি এতক্ষণ আগুন জ্বালিয়ে মজা দেখছিলেন, তিনি পালিয়ে যান ঘটনাস্থল থেকে। প্রতিবেশীরা দমকলে খবর দিলে তারা এসে আগুন নেভায়।

পুলিশ সূত্রে জানায়, গেইলের বিরুদ্ধে আগ্নিসংযোগ এবং খুনের চেষ্টার অভিযোগ আনা হয়েছে। তাকে গ্রেফতার করে মেরিল্যান্ড পুলিশ নর্থ ইস্ট ব্যারাকে নিয়ে যাওয়া হয়। গেইল মানসিক ভারসাম্যহীন বলে জানা গেছে।

অর্থসূচক/কেএসআর